ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সড়কে যাত্রীবাহি সৌদিয়া বাস উল্টে মায়ের মৃত্যু, ছেলে-মেয়ে আহত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার মহাসড়কে পথচারী এক কিশোরকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহি সৌদিয়া পরিবহনের একটি বাস উল্টে গেছে। এসময় বাসটির অন্তত ১০জন যাত্রী গুরুতর আহত হলেও হাসপাতালে নেয়ার পথে আফরোজা হাসনাইন (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার বিকাল আড়াইটার দিকে কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিল নামক এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত আফরোজা হাসনাইন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারকাইন ইউনিয়নের সেলাইভরা এলাকার হাসনাইন জলিল চৌধুরী স্ত্রী।

দুর্ঘটনায় আহত হয়েছেন নিহত আফরোজা হাসনাইন এর ছেলে আজমাইল জলিল(১৭) তার মেয়ে মাশরুবা আক্তার (১৩), লোহাগাড়া উপজেলার মৃত আব্দুল হাফেজের ছেলে আবুল হোসেন (৫০) সহ ১০ যাত্রী। ঘটনার পরপর হাইওয়ে পুলিশ ও আশপাশের লোকজন ঘটনাস্থল থেকে আহত যাত্রীকে উদ্ধার করে তাৎক্ষণিক হাসপাতালে প্রেরণ করায় তাদের পরিচয় নেওয়া সম্ভব হয়নি।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শী লোকজন জানান, বুধবার বিকেল আনুমানিক আড়াইটার দিকে মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিল নামক এলাকায় পথচারী এক কিশোর দৌঁড়ে মহাসড়ক পার হচ্ছিল। ওইসময় কক্সবাজারমুখী একটি সৌদিয়া পরিবহণের বাস কিশোরকে বাচাঁতে গিয়ে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে যায়।

ওই সময় গাড়িতে থাকা অন্তত ১০জন যাত্রী গুরুতর আহত হয়। দুর্ঘটনার খবর পেয়ে মালুমঘাট হাইওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। তৎমধ্যে গুরুতর আহত আফরোজা হাসনাইন নামের ওই নারী হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মোর্শেদুল আলম চৌধুরী বলেন, পথচারী কিশোরকে বাঁচাতে গিয়ে মহাসড়কে সৌদিয়া পরিবহণের একটি যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এসময় অন্তত দশজন যাত্রী আহত হয়। তাৎক্ষনিক আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হলেও পথিমধ্যে এক নারী মারা গেছেন।

ওসি মোর্শেদুল আলম বলেন, দুর্ঘটনা কবলিত গাড়িটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে রাখা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: