ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

বিজয় দিবস উপলক্ষে

চকরিয়ায় মেয়র আলমগীর চৌধুরী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু

এম.জিয়াবুল হক, চকরিয়া :: ‘মাদককে না বলুন তারুণ্যের জন্য ক্রীড়াই সংস্কৃতি’ স্লোগানে মহান বিজয় দিবস উপলক্ষে চকরিয়া উপজেলা পরিষদ সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেয়র আলমগীর চৌধুরী প্রদত্ত টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে স্টেডিয়ামে উপস্থিত থেকে টুর্ণামেন্ট উদ্বোধন করেন অনুষ্ঠানের উদ্বোধক সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্টের আয়োজক চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার ওসি শাকের মুহাম্মদ যুবায়ের, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভার ৫নং ওয়ার্ডে কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নাগু সওদাগর, সাধারণ সম্পাদক জমির মেম্বার, পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সহ অসংখ্য নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে এএসপি মো.তফিকুল আলম বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসা পর্যায়েও বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন। এই ধরণের খেলাধুলায় থাকলে নতুন প্রজন্ম কোনদিন বিপদগামী হবেনা।

টুর্নামেন্টের আয়োজক চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া পৌরসভার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেই আলোকে নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে বিপদগামী থেকে মুক্ত রাখতে সবাইকে কাজ করতে হবে। ##

পাঠকের মতামত: