ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

জালালাবাদে মাদ্রাসা ছাত্রী ধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানব বন্ধন

কক্সবাজার সদর প্রতিনিধি :: কক্সবাজার সদর উপজেলার জালালাবাদে মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে বিশাল মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর সকাল ১১ টায় জালালাবাদ শুক্কুরের দোকান এলাকায় এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

জানাযায়, জালালাবাদ পালাকাটা গোলজার বেগম দাখিল সাদ্রাসার পঞ্চম শ্রেণীর মেধাবী ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে অত্র মাদ্রাসার শিক্ষার্থীদের মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষার্থী, স্থানীয় লোকজন ও ধর্ষণের শিকার শিক্ষার্থীর পিতা।

উপস্থিত ছিলেন মাদ্রাসার ছাত্রছাত্রী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন। বক্তারা ধর্ষক মিসবাহ উদ্দিনকে গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান এবং বলেন একটি পক্ষ এই ঘটনাকে ধামাচাপা দিতে মোটা অংকের টাকা নিয়ে জোর তদবির চালাচ্ছে। অন্যদিকে মামলা তুলে নিতে প্রকাশ্যে হুমকি ধমকি দিচ্ছে মেয়ের বাবা দিন মজুর আবু তালেবকে।

উল্লেখ্য গত ১০ নভেম্বর জালালাবাদ মোহনভিলা এলাকার দিন মজুর আবু তালেবের মাদ্রাসা পডুয়া মেয়েকে একই এলাকার মোঃ আলমের ছেলে মিসবাহ উদ্দিন তার সহপাঠীদের নিয়ে অপহরণ করে নিয়ে গিয়ে উপুর্যুপরি ধর্ষণ করে অজ্ঞাত স্থানে ফেলে দেয়।খবর পেয়ে স্থানীয় পুলিশ তাকে খুটাখালী থেকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালে মামল করা হয়।

 

পাঠকের মতামত: