ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

হারবাংয়ে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া হারবাং স্টেশনে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করেছে। এসময় উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ার দায়ে ১ জনকে আটক করেছে ।

আজ  ৩ নভেম্বর মঙ্গলবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

চকরিয়া উপজেলা প্রশাসন ও সওজ বিভাগ সূত্রে জানা গেছে, এক শ্রেনীর অসাধু  ব্যবসায়ীরা  দীর্ঘ দিন ধরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়াস্থ হারবাং ষ্টেশনের সড়কের উভয় পাশ অবৈধ দখলের প্রতিযোগিতা শুরু করে শতাধিক দোকানঘর নির্মাণ করেছে। এসব অবৈধ স্থাপনা তৈরী করার কারণে প্রতিনিয়ত সড়কে যানজট সহ নানা সমস্যা সৃষ্টি হয়।

প্রশাসনের পক্ষ থেকে বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান করলেও যথারীতি দখলবাজরা ওই স্থানে পুনরায় অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন। এ কারণে মহাসড়কে যানজট ও সড়ক দুর্ঘটনা বাড়ছে।

মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যামান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় শতাধিক আধাপাকা-কাচা স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় এক ব্যক্তিকে আটক করে। অভিযানে চকরিয়া থানা ও হারবাং পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগের লোকজন ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন।
উপজেলা নিবাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ জানায়, অবৈধ দাখলবাজাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: