ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

উখিয়ায় ইউপি চেয়ারম্যানকে রোহিঙ্গা মাঝির প্রাণনাশের হুমকি

কায়সার হামিদ মানিক,উখিয়া ::

কক্সবাজারে উখিয়া, টেকনাফে দিনের পর দিন বেড়ে চলছে রোহিঙ্গাদের অপরাধ তৎপরতা।এবার উখিয়ার পালংখালীর ইউপি চেয়ারম্যানকে প্রাণনাশের হুমকি দিলো রোহিঙ্গা মাঝি হামিদ।এতে বুঝা যায় রোহিঙ্গারা কত অকৃতজ্ঞ।

অপহরণ,খুন, ডাকাতি, মাদক ব্যবসা,স্থানীয়দের জায়গা দখলসহ এমন কোন অপরাধ কর্মকান্ড নেই তারা করছেনা।দিনদিন রোহিঙ্গারা বেপরোয়া হয়ে উঠছে।প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর নজরদারী প্রয়োজন,তা না হলে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা আশংকা করছে।

তাদের অপরাধ কর্মকান্ড দেখে স্থানীয়রাও এখন অসহায় হয়ে পড়েছে। কারণ স্থানীয়দের তুলনায় টেকনাফ ও উখিয়াতে রোহিঙ্গাদের সংখ্যা কয়েক গুণ বেশী।

তাদের অপরাধ কর্মকান্ডের প্রতিবাদ করতে গিয়ে উখিয়া উপজেলা ৫ নং পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীকে উল্টো হত্যার হুমকি দিয়েছেন ১৪ নং ক্যাম্পের রোহিঙ্গাদের মাঝি হামিদ।

গত বৃহস্পতিবার ১৬ এপ্রিল ও শুক্রবার ১৭ এপ্রিল  হামিদ মাঝি প্রায় ৫ লক্ষ রোহিঙ্গা নিয়ে চেয়ারম্যানকে সহ এলাকার লোকজনদের হত্যা ও গুম করার এ হুমকির ঘটনায় স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে অজানা আতংক।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

চেয়ারম্যান এম,গফুর উদ্দিন চৌধুরী জানান,করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রোহিঙ্গাদের অবাধ বিচরনে নিষেধ করা এবং রোহিঙ্গাদের নানা অপকর্মে সোচ্চার থাকায় ১৪ নং ক্যাম্পের মাঝি হামিদ ৫ লক্ষ  রোহিঙ্গা দিয়ে স্থানীয় ও আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে।

এ ব্যাপারে নিজের নিরাপত্তা ও অাইনি প্রতিকার চেয়ে গত সোমবার ১৯ এপ্রিল প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

পাঠকের মতামত: