ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

মহেশখালীতে ৩ ও টেকনাফের ১ জনের করোনা শনাক্ত

ইমাম খাইর, কক্সবাজার ::  কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭৩ জনের সংগৃহীত করোনার স্যাম্পলের মধ্য থেকে ৬৩ জনের ফলাফল পাওয়া গেছে।

রবিবার (১৯ এপ্রিল) বিকেল ৫ টা ২০ মিনিটে প্রাপ্ত ফলাফলে ৪ জনের করোনা ‘পজিটিভ’ ধরা পড়েছে।

সেখানে ৩ জন মহেশখালীর এবং ১ জন টেকনাফের।

পরীক্ষার ফলাফল পাওয়া ৬৩ জনের মধ্যে শুধু মহেশখালীর রয়েছে ২৬ জন।

কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডাঃ মোহাম্মদ শাহজাহান কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)কে এ তথ্য নিশ্চিত করেছেন। অবশিষ্ট ১০ জনের ফলাফল আগামীকাল সোমবার সকালে দেয়া হবে বলে তিনি জানান।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্য মতে, শাপলাপুরের আক্রান্ত দুইজনের মধ্যে একজন হলেন মুকবেকী এলাকার আবু হানিফ (১৭) এবং অপর জন হলেন ৫নং ওয়ার্ড মুরংঘোনা এলাকার রায়হান (২৪) । অন্যদিকে বড়মহেশখালী আক্রান্ত নারী হলেন মিয়াজিপাড়ার বাসিন্দা হালিমা খাতুন (২৫)। অন্যদিকে টেকনাফের আক্রান হলেন অন্যদিকে টেকনাফের বাহারছরা মোহাম্মদ হোছাইন (৫৫)।

এর আগে করোনা শনাক্ত কক্সবাজারের প্রথম মহিলা রোগি ঢাকা কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে গত ৫ এপ্রিল বাড়িতে ফিরেছেন। তিনিসহ কক্সবাজার জেলাতে ৫ জনের করোনা ধরা পড়লো।

উল্লেখ্য, এ পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত আইইডিসিআর ল্যাবে ৪০৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। সেখানে নাইক্ষ্যংছড়ির ১ জনসহ ৫ জনের রিপোর্ট ‘পজেটিভ’ এসেছে।

এই ল্যাবে দিনে ৯৫ জনের করোনা পরীক্ষা সম্ভব। উপজেলা ফ্লু কর্নার থেকে সংগ্রহ করে স্যাম্পলগুলো এখানে পাঠানো হয়। ইচ্ছে করলে যে কেউ করোনা পরীক্ষা করার সুযোগ নাই।

পাঠকের মতামত: