ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে আড্ডাবাজি আর জমায়েত ঠেকানো যাচ্ছেনা : অভিযান জরুরী

নিজস্ব প্রতিবেদক, ঈদগাঁও :: বর্তমান সরকার করোনা ভাইরাস আতংকে স্কুল, মাদরাসাসহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। নিরাপদে অবস্থান,অপ্রয়োজনে বাড়ী থেকে বের না হওয়া আর সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য বলা হলেও এসবকে তোয়াক্কা করছেনা গ্রামীন জনপদের লোকজন। জমায়েত ঠেকানো যাচ্ছেনা কোনভাবে। বিকেল থেকে সন্ধ্যা হয়ে রাত পর্যন্ত ঈদগাঁও বাজারসহ বৃহত্তর ঈদগাঁওর পাড়া মহল্লা জুড়ে দুই/চারজন মিলে আড্ডা বাজি থামছেনা।

দেখা যায়,শুক্কুরের দোকান পরবর্তী স্থানে খোলা মাঠ আর আলমাছিয়া মাদ্রাসার পাশ্বর্বতী ধানী জমিতে ক্রিকেট খেলার নামে অযথা লোকজন জড়ো হয়ে থাকে। পাড়া মহল্লায় এখনো অনেক দোকানপাঠে জড়ো হয়ে খোশগল্পে মেতে উঠে।

এসব দেখার যেন কেউ নেই। বাজারের পাশা পাশি গ্রামেগঞ্জে আড্ডাবাজি কিংবা জমায়েত ঠেকাতে পুলিশী অভিযান জোরদারের দাবীও উঠেছে। যদি জমায়েত বন্ধ করা না যায়,তাহলে করোনা সংক্রমন ঠেকানো সম্ভব নয়।

আবার দুপুর পেরিয়ে বিকেলে ঈদগাঁও বাজারে জনসমাগম যেন বেড়ে যায়। যেখানে জমায়েত ত্যাগ করার কথা থাকলেও সেখানে বৃদ্বি পাচ্ছে।

কেননা বাজার কেন্দ্রিক ডিসি সড়কের দুই পাশ জুড়েই নিত্যপ্রয়োজনীয় তরিতরকারী বিকিকিনি করে যাচ্ছে ভ্রাম্যমান ব্যবসায়ীরা। যাতে ক্রেতারা সড়কের উপর দাঁড়িয়ে খাদ্যসামগ্রী ক্রয় করছে। যদি এসব ব্যবসায়ীদেরকে স্থানীয় হাইস্কুল মাঠে খোলা জায়গায় স্থানান্তর করা হয়, তাহলে ক্রেতা বিক্রেতা উভয়রা উপকৃত হবে। পুলিশদল এসব নিয়ন্ত্রনে হিমশিম খাচ্ছে। প্রতিদিন সন্ধ্যার পর পরে পুলিশী টহল যেন চোখে পড়ে।

জনস্বার্থে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহনে উপজেলা প্রশাসনসহ স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান এলাকার সচেতন মানুষ।

পাঠকের মতামত: