ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়া উপকুলের ৬ ইউনিয়নে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ঘোষনা, বিএনপির প্রার্থী চুড়ান্ত

mail.google.comডিপপএম.জিয়াবুল হক, চকরিয়া ::

আগামী ৭মে অনুষ্টিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলের ছয়টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে চর্তুথ দফায়। এই নির্বাচনে অংশ গ্রহনের লক্ষ্যে গতকাল রোবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড চকরিয়া উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একক প্রার্থীর নাম ঘোষনা করেছেন।

আওয়ামীলীগের দলীয় সূত্র জানায়, উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, বদরখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরে হোছাইন আরিফ, বিএমচর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বদিউল আলম, কোণাখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার, ঢেমুশিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রোস্তম আলী এবং পুর্ববড় ভেওলা ইউনিয়নে বঙ্গবন্ধু সৈনিকলীগ কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরীকে আওয়ামীলীগের দলীয় একক চেয়ারম্যান প্রার্থী ঘোষনা করা হয়েছে। রোববার দুপুরে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ দলের মনোনীত এ সব প্রার্থীদের নাম ঘোষনা করেন।

স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা জানিয়েছেন, উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়ার ক্ষেত্রে মনোনয়ন বোর্ড বর্তমান চেয়ারম্যান ও দলের তৃনমুলে জনপ্রিয় নেতাদেরকে মুল্যায়ন করেছেন।

অপরদিকে উপজেলার এ ছয়টি ইউনিয়নে বিএনপির পক্ষ থেকে চেয়ারম্যান পদে দলীয় ভাবে একক প্রার্থীর নাম চুড়ান্ত করা হয়েছে। তাঁরা হলেন, পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে মাতামুহুরী সাংগঠনিক থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেফাজেতুর রহমান টিপু, বদরখালী ইউনিয়নে বিএনপি নেতা আহসানুল কাদের শাব্বির, ঢেমুশিয়া ইউনিয়নে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম জিকু, বিএমচর ইউনিয়নে মাতামুহুরী যুবদলের সভাপতি সাবেক চেয়ারম্যান আবু ইউছুপ, পুর্ববড় ভেওলা ইউনিয়নে মাতামুহুরী বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল ও কোণাখালী ইউনিয়নে মাতামুহুরী যুবদলের যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা ইমরুল হাসান হান্নান।

বিএনপির এসব প্রার্থীকে চেয়ারম্যান পদে দলীয় ভাবে চুড়ান্ত করার বিষয়টি রোববার রাতে মুঠোফোনে নিশ্চিত করেছেন মাতামুহুরী সাংগঠনিক থানা বিএনপির সভাপতি ও কক্সবাজার জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী। এদিকে মাতামুহুরী উপজেলা ছাত্রদলের সভাপতি সিকদার আতিক উল্লাহ ছিদ্দিকী বলেন, উপজেলার উপকুলীয় সাহারবিল, বদরখালী, ঢেমুশিয়া, বিএমচর, কোণাখালী, পশ্চিম বড় ভেওলা ও পুর্ববড় ভেওলা ইউনিয়নের জনগনের মাঝে এখনো জনপ্রিয় একটি নাম তিনি হচ্ছেন, বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক মন্ত্রী সালাহ উদ্দিন আহমদ। তার নির্দেশে মাতামুহুরী উপজেলার সাতটি ইউনিয়নে বিএনপি থেকে চেয়ারম্যান পদে যাদেরকে মনোনয়ন দেওয়া হয়েছে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে অবশ্যই তাদের বিজয় হবে। তিনি চেয়ারম্যান প্রার্থী দলের জনপ্রিয় এসব নেতাদের অভিনন্দন জানানোর পাশাপাশি আগামী ৭ মে অনুষ্টিতব্য নির্বাচনে ধানের শীষ প্রতীকের সকল প্রার্থীর বিজয় নিশ্চিতের জন্য দলের সকলস্থরের নেতাকর্মীদের ও উপজেলা ছাত্রদলের প্রত্যেক কর্মীবাহিনী কাজ করতে আহবান জানান।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, উপজেলার উপকুলীয় অঞ্চলের ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হচ্ছে আগামী ৭ মে। পহেলা এপ্রিল থেকে প্রার্থীরা সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার দপ্তর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন। ৭ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন। ১০ ও ১১এপ্রিল হবে মনোনয়নপত্র যাছাই-বাছাই। ১৮ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। এরপর প্রার্থীদের মাঝে দেওয়া হবে প্রতীক বরাদ্ধ।

পাঠকের মতামত: