ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কের সন্নিকটে বালির স্তুপ : দূর্ঘটনার আশংকা

নিজস্ব প্রতিবেদক, ঈদগাঁও ::  চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সন্নিকটে বালির স্তুপের ফলেই দূর্ঘটনার আশংকা প্রকাশ করেন সচেতন মহল। সদর উপজেলার
ইসলামাবাদ পয়েন্টে মহাসড়কের দু’পার্শ্বে নানা স্থানে উত্তোলনকৃত বালি স্তুপ করে রাখায় যেকোন মহুর্তে দূর্ঘটনার আশংকা দেখা দিয়েছে। চরম ভোগান্তিতে পড়ছেন ছোটবড় যানবাহন,পথচারী ও যাত্রীরা। উপজেলা নির্বাহী কর্মকর্তার অভিযান জরুরী মনে করেন যাত্রী সাধারন।
সরেজমিন দেখা যায়, মহাসড়কের ইসলামাবাদ একাধিক স্থান হতে বালি উত্তোলন করে সিন্ডিকেট চক্ররা। ঐ বালি তারা সহজে বিক্রি ও পরিবহনের সুবিধার্থে মহাসড়কের উল্লেখিত স্থানে এনে স্তুপ করে রাখে। ফলে চলাচলকারী যানবাহনগুলো সড়কের পার্শ্বে সাইড দিতে গিয়ে চরম ঝুঁকির মধ্যে পড়ে। তাছাড়া পথচারী,স্কুল-কলেজ শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে হাঁটাচলা করতে হয়।
আরো দেখা গেছে, বাশস্টেশনের উত্তর পাশে সড়কের একাধিক স্থানে সড়কের দু’পার্শ্বে বালি স্তুপ করে রাখার ফলে পার্শ্বে জায়গা না থাকায় পথচারীদের মূল সড়কের উপর দিয়ে হাঁটা-চলা করতে হয়। এতে করে বড় ধরনের দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনার আশংকা করছে বলে জানান স্থানীয়রা।
প্রতিনিয়ত চলাচলরত লোকজন জানান, সড়কের পার্শ্বে বালি রাখা সম্পূর্ণ বেআইনী। উভয়মুখী যানবাহনের জন্য মারাত্বক বটে। দিনে বা রাত্রিকালীন সময়ে হরেক রকমের গাড়ী চলাচলে দূর্ঘটনার সম্মু খীন হওয়ার সম্ভবনা কিন্তু কম নয়। বালি স্তুপ কারীদের বিরুদ্ধে প্রশাসন যথাযথ আইনী ব্যবস্থা গ্রহন করুক। প্রশাসন চাইলে তা শীঘ্রই বন্ধ করতে পারে।
এ বিষয়ে জানতে স্থানীয় মেম্বার আবু বক্কর ছিদ্দিক বান্ডির মুঠো ফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

পাঠকের মতামত: