ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সমান অধিকার নিশ্চিত করা হয়েছে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক ::  বর্তমান সরকার সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বাংলাদেশে সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে। সরকার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অধিকার নিশ্চিত করেছে।’ সোমবার (২৩ ডিসেম্বর) গণভবনে খ্রিষ্টান সম্প্রদায়ের সঙ্গে বড়দিনের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। সরকার সব ধর্মের মানুষকে সমান চোখে দেখে। বাংলাদেশ এমন একটি দেশ, যেখানে সব ধর্মের মানুষের সমান অধিকার আছে। আমরা ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য কাজ করি।’

শেখ হাসিনা বলেন, ‘মুক্তিযুদ্ধে সব ধর্ম-বর্ণের মানুষ এক হয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছি। অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে উঠেছে। আমাদের প্রত্যাশা, অসাম্প্রদায়িক বাংলাদেশের বৈশিষ্ট্য অক্ষুণ্ন থাকবে।’

বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিওর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রোমান ক্যাথলিক চার্চ-এর বাংলাদেশে সর্বোচ্চ প্রতিনিধি কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সংসদ সদস্য জুয়েল আরেং, সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, বাংলাদেশ খ্রিষ্টান লীগের সাধারণ সম্পাদক ড্যানিয়েল নির্মল ডি কস্তা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে বড়দিনের শুভেচ্ছা কার্ড তুলে দেন কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও ও বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও। এ সময় বড়দিনের সংগীত পরিবেশন করা হয়।

পাঠকের মতামত: