ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে কাল, প্রস্তুতি সম্পন্ন

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::
সদরের বৃহত্তর ঈদগাঁও আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন পরিচালনা কমিটির উদ্যোগে প্রথম বারের মত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন কাল (২৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে। দেশী-দেশীরা ক্বারীরা অংশ নিচ্ছেন এ ক্বেরাত সম্মেলনে। কুরআন প্রেমীদের মিলনমেলা বসতে যাচ্ছে। সব প্রস্তুতি সম্পন্ন বলে আয়োজন সূত্র জানা যায়।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর থেকে শুরু হতে যাচ্ছে এ ক্বেরাত সম্মেলন। সভাপতিত্ব করবেন,আল্লামা শায়খ মোকতার আহমদ। ঈদগাঁওতে এ ক্বেরাত সম্মেলনে আন্তর্জাতিক ক্বারীগণের মধ্যে মিশর থেকে আগত শায়খ ক্বারী সোলাইমান শিহাব, ক্বারী মাহমুদ আস সৈয়্যাদ,ক্বারী আহমদ আবদুল হাফিজ, তানজানিয়া থেকে আগত শায়খ ক্বারী রেজা আইয়ুব,ক্বারী ঈদি শা’বান,ভারত থেকে আগত শায়খ ক্বারী তৈয়ব জামাল।
এছাড়াও দেশের আন্তর্জাতিক মানের ক্বারীগণের মধ্যে, ঢাকা থেকে আগত শায়খ ক্বারী নাজমুল হাসান,ক্বারী শহিদুল ইসলাম,ক্বারী তাও হীদ লাহোরী,ক্কারী আমজাদ হোছাইন,চট্রগ্রাম থেকে আগত ক্বারী আনোয়ার হোছাইন এবং কক্সবাজার থেকে আগত ক্বারী শফি উল্লাহ কাসেমী। আন্তর্জাতিক স্বীকৃত ঈদগাঁওর শিশু ক্বারী রিফাত বিন আবদু রশিদ ও থাকবেন চমক হিসেবে।

সংগঠন সাধারন সম্পাদক এমদাদুল হক,সহ সাংগঠনিক সম্পাদক আমীনুর রশিদ কক্সবাজার প্রতিদিনের এ প্রতিবেদককে জানান, ক্বেরাত সম্মেলন সফল ও স্বার্থক করতে প্রস্তুতি সম্পন্ন হয়। এই সম্মেলনকে সামনে রেখে ঈদগাঁওবাসীর মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। কোরআনের সুমধুর আওয়াজ সবখানে ছড়িয়ে পড়ে ইনশা আল্লাহ। ক্বেরাত সম্মেলনে হবে কোর আনের আলোয় আলোকিত।

পাঠকের মতামত: