ঢাকা,শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুর্ধ ১৭ বালকে সাহারবিলকে হারিয়ে চকরিয়া পৌরসভা চ্যাম্পিয়ন

এম জাহেদ চৌধুরী, চকরিয়া :: মুষলধারে বৃষ্টি। জলে টইটম্বুর মাঠ। খেলার অনুপযোগী। তবুও খেলতে হয়েছে জাতীয় অনুর্ধ ১৭ ফুটবল টিমকে। তবে ধরণ বদলাতে হয়েছে খেলার। পানি থেকে বল উঠিয়ে শুন্যে ভাসানো পাসে খেলেও নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখেছে কক্সবাজারের চকরিয়ার তরুণ ফুটবলাররা। বৃষ্টিতে ভিজে নতুন স্টাইলের খেলা উপভোগ করেছে হাজারো দর্শক।
জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুর্ধ ১৭ বালক বিভাগের ফাইনাল খেলা হয় বৃহস্পতিবার বিকালে চকরিয়ার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে। খেলায় নির্ধারিত সময়ে চকরিয়া পৌরসভা ও সাহারবিল ইউনিয়ন পরিষদ হাড্ডাহাড্ডি লড়লেও কেউ কারো জালে বল পাঠাতে পারেনি। ফলে নির্ধারিত সময় ছিল গোল শুন্য। খেলা গড়ায় টাইব্রেকারে। এতে সাহারবিল ইউনিয়ন পরিষদকে ৩-৪ গোলে হারিয়ে উপজেলা চ্যাম্পিয়ন হয় চকরিয়া পৌরসভা টিম।
টুর্ণামেন্টে ম্যান অব দ্যা ফাইনাল হন পৌরসভার গোল রক্ষক আনোয়ার। সর্বোচ্চ গোলদাতা ও টুর্ণামেন্ট সেরার পুরস্কার পান একই দলের সাঈদ। সাবেক কৃতি ফুটবলার নুরুল আবছারের নেতৃত্বে একটি টিম সেরা খেলোয়াড় বাছাই করেন।
খেলা শেষে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্টানে বিজয়ী ও বিজীত দলের পাশাপাশি সেরা খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন সভার প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও ক্রীড়া সংগঠক আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন প্রমুখ।

পাঠকের মতামত: