ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

উখিয়া শরনার্থী ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ১২ রোহিঙ্গা চকরিয়ায় আটক

এম.মনছুর আলম, চকরিয়া ::

কক্সবাজারের উখিয়া শরনার্থী ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ১২ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। উপজেলার খুটাখালী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকা থেকে তাঁদের আটক করে পুলিশ। পরে চকরিয়া থানা পুলিশ তাঁদেরকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঠায় বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী। মঙ্গলবার রাতে উপজেলার খুটাখালী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকা থেকে ধৃত রোহিঙ্গা শরনার্থীদের আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকার ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন বাড়িতে রোহিঙ্গা ক্যাম্প থেকে ১২জন রোহিঙ্গা পালিয়ে এসে অবস্থান করে। একদল রোহিঙ্গা পালিয়ে এসে অবস্থান নেয়ার এমন সংবাদ পেয়ে কক্সবাজার মহাসড়কে ডিউটিরত থানার এস আই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান চালিয়ে ১২ রোহিঙ্গা শরণার্থীকে আটক করে। মেধাকচ্ছপিয়ায় অবস্থান নেয়া বাড়ির মালিক দাবী করেছে তারা রাজমেস্ত্রী কাজ করতে আসছিল বলে জানানা।

আটক রোহিঙ্গারা হলেন উখিয়া বালুখালী ক্যাম্পের এ ব্লকের আবদু রহমানের ছেলে ছৈয়দ আমিন (৩০), আবদুল গণির ছেলে মো.হোসেন (২৫), তার ভাই মো.সাদেক (১৯), হারুন সালামের ছেলে রাহমত উল্লাহ (২৫), মোহাম্মদ মুছার ছেলে জোবায়ের (২৩), ফয়েজ আহমদের ছেলে আবদুর রব (২৫), নুর মোহাম্মদের ছেলে আলী আহমদ (২১), আবু ছৈয়দের ছেলে নুর সালাম (২০), ফয়জুর ইসলামের ছেলে সাদেক হোসেন (১৯), মোহাম্মদ ছৈয়দের ছেলে ইয়াদুল ইসলাম (১৯), আবদুল মালেকের ছেলে জোবায়ের (৩০) ও জামতলী ক্যাম্পে থাকা আবদুল গণির ছেলে নুর হোসেন (১৯)। রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা শরনার্থীদের স্থান দেয়ার অপরাধে খুটাখালী মেধাকচ্ছপিয়া এলাকার ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন (৩৫) আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আটক ওই রোহিঙ্গারা উখিয়া শরনার্থী ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। তাঁদের বাড়ি মিয়ানমারের আকিয়াব ও বুচিডং এলাকায়। বুধবার বিকেলে ধৃত রোহিঙ্গাদের উখিয়া রোহিঙ্গা শরনার্থী পুলিশ ক্যাম্পের ইনচার্জের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: