Home » এনজিও » কক্সবাজারের তরুণ ওমর ফারুক বাংলাদেশের প্রতিনিধি হয়ে থাইল্যান্ড যাচ্ছেন

কক্সবাজারের তরুণ ওমর ফারুক বাংলাদেশের প্রতিনিধি হয়ে থাইল্যান্ড যাচ্ছেন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক ::

“এশিয়ান প্যাসিফিক ফোরাম ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট/ Asian Pacific Forum FOR Sustainable Development ( APFSD), কর্তৃক যুবদের নিয়ে  আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে থাইল্যান্ড যাচ্ছেন কক্সবাজারের সন্তান ওমর ফারক। তিনি দেশের ৬০০ জন যুব থেকে বাছাইকৃত হয়ে গত ২৬ ফেব্রুয়ারী  বাংলাদশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ সম্মেলনে তিনি রোহিঙ্গা সমস্যার সমাধানে তরুণদের  করণীয়, স্থানীয় জনগোষ্ঠীর জীবনমান রক্ষায় কি করণীয়, জলবায়ু পরিবর্তনের নানান বিষয়বস্তু, ঠেকসই উন্নয়ন লক্ষ্য মাত্রা সহ নানান বিষয় নিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

এ সম্মেলনে ৬৪ দেশের ৬৪ জন তরুণ অংশ নেওয়ার কথা রয়েছে। তিনি আগামীকাল বুধবার ২০ মার্চ দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই এয়ারওয়েজের   বুয়িং ৭৭৭-৩০০ বিমানযোগে থাইল্যান্ডের  সুবর্ণভূমি এয়ারপোর্টের উদ্দেশ্যে রওনা দিবেন।

এ সম্মেলনে যোগদানকারীদের জন্য  নির্ধারণ করা হয়েছেন ব্যাংককের দ্যা সুকোশল হোটেল ইন ব্যাংকক এ। ২৫ মার্চ সম্মেলন শেষে তিনি বাংলাদেশে ফিরবেন বলে জানা গেছে। ব্যক্তিগত জীবনে ফারুক কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক রূপসীগ্রাম পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন। এছাড়া ইয়াং পাওয়ার ইন সোস্যাল এ্যাকশন (ইপসা)’র উগ্রবাদ ও সহিংসতা প্রজেক্টে পোকখালী ইউনিয়নের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ইপসার তামাক নিয়ন্ত্রণ সেলে কাজ করে কুড়িয়েছেন অনেক সুনাম।

এছাড়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজিত স্কুল ভিত্তিক সচেতনামূলক ক্যাম্পেইনে  তিনি কাজ করেছেন। পাশাপাশি এ্যাকশন এইড কর্তৃক আয়োজিত ডেমোক্রেটিক বাজেট মুভমেন্ট, অক্সফ্যাম এর ইয়ুথ এ্যাকশন প্ল্যান, ব্রাকের বিভিন্ন সভা সেমিনারে ফারুক কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে প্রতি বছরই ডাক পেয়েছেন।

ফারুকের তৈরিকৃত রোহিঙ্গাদের নিয়ে ডকুমেন্টরিটি দেখানো, হয়েছে লন্ডনের একটি বিশ্ববিদ্যালয়ে। সদর উপজেলার  পোকখালী ইউনিয়নের গোমাতলীতে বেড়ে ওঠা ওমর ফারুকের পরিবারে মা, বাবা, দুই বোন নিয়ে ছোট্ট পরিবার। তার এ যাত্রায় সকলের দোয়া চেয়েছেন ফারুকের মা-বা ও আত্মীয়স্বজনরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গারা কোথায় জানেন না ট্রাম্প

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::   রোহিঙ্গা গণহত্যার ঘটনায় কয়েক দফায় মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা ...

error: Content is protected !!