ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় এক বছরের মধ্যে বিদ্যুতায়নসহ  শিল্প শিল্গ কারখানা গড়ে তোলা হবে-এমপি আশেক 

গিয়াস উদ্দিন, কুতুবদিয়া থেকে ফিরে ::

কুতুবদিয়া দ্বীপকে এক বছরের মধ্যে বিদ্যুতায়ন করে ছোট শিল্প কল কারখানা গড়ে তোলার প্রতিশ্রিুতি দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাছিনা। “যার নুন খাই, তার গুণ গাই” কক্সবাজার জেলার উপকূলীয় এলাকার লবণ শিল্প উন্নয়নে কোন ধরণের লবণ আমদানী করা হবে না বলে ঘোষনা দেন। এ ঘোষনার বাহক কুতুবদিয়া- মহেশখালী আসনের এমপি আশেক উল্লাহ রফিক গত সোমবার (১৪ জানুয়ারী) কুতুবদিয়া উপজেলা আইন-শৃংখলা কমিটির সভায় এ কথা গুলো বলেন।

 তিনি আরো জানান, মাদক নির্মূলের জন্য আইন শৃংখলা বাহিনীকে সরকার সবোর্চ্চ ক্ষমতা দিয়েছে। কুতুবদিয়া দ্বীপে কর্মরত সরকারি -বেসরকারি চাকুরীজীবিদের দ্বীপ ভাতা চালু করার জন্য জাতীয় সংসদ অধিবেশনে তিনি উপস্থাপন করবেন বলে  আশ্বাস দেন। বেড়িবাঁধ মেরামত ও সিসি ব্লক দ্বারা বাঁধ  নির্মাণের জন্য সরকার ৯২ কোটি টাকা বরাদ্দ দেয়া আছে। যথা সময়ে ঠিকাদার প্রতিষ্ঠান কাজ রাস্তবায়ন করতে না পারলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে সভায় জানান।

 দ্বীপের অভ্যন্তরীণ রাস্তা ঘাট সঠিকভাবে কাজ বাস্তবায়ন করলে এক বছরের মধ্যে কুতুবদিয়া দ্বীপে রাস্তা ঘাট ভাংগা থাকবে না। কুতুবদিয়া চ্যানেল পারাপারে ফেরিঘাটে এক ঘন্টার পরিবর্তে অর্ধ ঘন্টায় ফেরিঘাট সার্ভিস চালু করার প্রস্তাব রাখা হয়।

 ইউএনও দীপক কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাঃ দিদারুল ফেরদাউস,উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর,জেলা আ’লীগের সমবায় বিষয়ক সম্পাদক খোরশেদ আলম কুতুবী, সিনিয়র আ’লীগ নেতা শফিউল আলম, মাষ্টার মৌলভী তাহের, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা,মুহাঃ জাহাঙ্গির আলম চৌধূরী,উত্তর ধুরুং ইউপির প্যানেল চেয়ারম্যান মনছুরুল রাব্বি,দক্ষিণ ধুরুং ইউপির চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধূরী,লেমশীখালী ইউপির চেয়ারম্যান আলহাজ আকতার হোছাইন, বড়ঘোপ ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল কালাম,আলী আকবর ডেইল ইউপির প্যানেল চেয়ারম্যান আলহাজ জাহাঙ্গির আলম সিকদার, উপজেলা সমবায় অফিসার কামাল পাশা, মাধ্যমিক শিক্ষা অফিসার রজব আলী,কুতুবদিয়া সরকারি কলেজের অধ্যক্ষ আলহাজ নুরুচ্ছাফা, উপজেলা মৎস্য কর্মকর্তা নাছিম আল মাহমুদ,উপজেলা প্রকৌশলী মুহাঃ মহসীন, প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান,বড়ঘোপ ফাযিল মাদরাসার অধ্যক্ষ নুরুল আলম,কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস.কে.লিটন কুতুবী,কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জিগারুন্নেছা,রেঞ্জ কর্মকর্তা অশিত কুমার রায়,কুতুবদিয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, একটি আড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা সুপানন্দ বড়–য়া,মহিলা বিষয়ক অফিসের প্রশিক্ষক জাকের হোছাইন,সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার উমর ফারুক,পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান চন্দ্র রৌদ্র,যুব উন্নয়ন অফিসের মিনহাজ উদ্দিনসহ সকল দপ্তরের কর্মকর্তা।

পাঠকের মতামত: