ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মহেশখালীর মাতারবাড়ীতে আলমগীর ফরিদের গাড়ি বহরে হামলা, ৫টি গাড়ি ভাংচুর, আহত-২৫

ছালাম কাকলী: মাতারবাড়ী নতুন বাজার সিএনজি স্টেশনে ধানের শীষের প্রার্থী আলমগীর ফরিদের গাড়ি বহরে আওয়ামী নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এতে ৫টি গাড়ি ভাংচুর করার পাশাপাশি প্রার্থীসহ ২০/২৫ জন নেতাকর্মী আহত হয়েছে। তবে নোবেল নামের এক কর্মীর অবস্থা আশংখা জনক হওয়ায় তাকে চট্টগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। দিন দুপুরে এধরণের নেক্কার জনক ঘটনা হওয়ায় আওয়ামীলীগের বহু নেতা দুঃখ প্রকাশ করেছেন।

মহেশখালী-কুতুবদিয়ার পর পর দুবার নির্বাচিত সাবেক সাংসদ সদস্য আলহাজ্ব আলমগীর ফরিদ সাংসদ থাকা অবস্থায় মাতারবাড়ী সড়ক, কোহলিয়া নদীর উপর ব্রীজসহ মাতারবাড়ী অলি-গলিতে বিভিন্ন রাস্তাঘাটের কাজ করে আমূল পরিবতন করায় সেখানকার মানুষের উক্ত সাংসদের রয়েছে গভীর সর্ম্পক।

এ কারণে তিনি বিশাল একটি বহর নিয়ে আজ ২৬ ডিসেম্বর বিকেলে মাতারবাড়িতে গিয়ে নতুন বাজার সিএনজি স্টেশনে গিয়ে গণসংযোগ করার সময় হঠাৎ আওয়ামীলীগের কয়েক শতাধিক নেতাকর্মী লাঠি-সোটা নিয়ে আলমগীর ফরিদের গাড়ি বহরে হামলা চালায় এতে আলমগীর ফরিদ সহ ২০/২৫জন কর্মী রক্তাক্ত হয়।

এছাড়া ভাংচুর করেছে ৫টি গাড়ি। নোবেল নামের এক কর্মীর মাথার অবস্থা খারাপ হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে পর পর দুবার নির্বাচিত সাবেক সাংসদ আলমগীর ফরিদের গাড়ি বহরে হামলা করার সংবাদ পেয়ে মাতারবাড়ি উত্তর রাজঘাট ও দক্ষিণ রাজঘাটের কয়েক হাজার নারী-পুরুষ লাঠি-সোটা নিয়ে আলমগীর ফরিদের সমর্থনে বিশাল একটি মিছিল বের হলে মাতারবাড়ী পুলিশ উপস্থিত হয়ে উভয় পক্ষকে শান্ত থাকার আহ্বান জানালে উত্তেজিত নারী-পুরুষরা মিছিল না করে চলে যান। কিন্তু আলমগীর ফরিদের উপর প্রকাশ্যে হামলা করার ঘটনার নিন্দা জানিয়ে আওয়ামীলীগের বহু নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন এ ঘটনার পর পর আওয়ামীলীগের প্রার্থীর অপূরণীয় ক্ষতি হয়েছে। পাশাপাশি মাতারবাড়ীবাসীর মধ্যে একে অপরের সাথে যে মেলবন্ধন ছিল তা ভেঙ্গে গেছে।

 

পাঠকের মতামত: