ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

চকরিয়ায় তিনটি বসতবাড়িতে ডাকাতি মালামাল লুট, মহিলাসহ তিনজন আহত

dakati..এম.জিয়াবুল হক. চকরিয়া ::

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ছরাপাড়া ও পূর্বশিয়াপাড়া গ্রামে এক রাতে তিনটি বসতবাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল বাড়ির দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে লুটে নিয়ে গেছে নগদ টাকাসহ প্রায় ২লাখ টাকার মালামাল। এসময় ডাকাতদলের গুলি ও পিটুনিতে মহিলাসহ তিনজন আহত হয়েছে। আহতরা হলেন আক্রান্ত পরিবারের সদস্য নাজেম উদ্দিন ড্রাইভার (৩৫), তার বোন ইয়াসমিন আক্তার (২৫) ও অপর একজনের নাম পাওয়া যায়নি। শুক্রবার ভোররাত আনুমানিক তিনটার দিকে ঘটেছে এ ডাকাতির ঘটনা। আহতদেরকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে ঘটনার খবর পেয়ে গতকাল সকালে থানা পুলিশের একটিদল ঘটনাস্থল পরির্দশন করেছেন।

স্থানীয় লোকজন জানান, শুক্রবার ভোর রাত তিনটার দিকে ১০-১২ জনের মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাত ফাঁকা গুলি ছুঁেড় ভীতি দেখিয়ে বাড়ির দরজা ভেঙ্গে নেজাম ড্রাইভার, মনজুর আলম ও নুরুল ইসলামের বাড়িতে ঢুকে।

ডাকাত কবলিত পরিবারের গৃহকর্তা নাজেম উদ্দিন ড্রাইভার বলেন, ডাকাতরা প্রথমে তার বাড়িতে দরজা ভেঙ্গে ঢুকে বন্দুকের বাট দিয়ে তাকে ও বোন ইয়াসমিনকে পিটিয়ে আহত করে। পরে ডাকাতরা তার বাড়ী থেকে নগদ ১২ হাজার টাকা, দুটি মোবাইল সেট, একজোড়া কানের দুল, টর্চ লাইট ও কাপড় চোপড় নিয়ে যায়। একইভাবে অপর দুটি বাড়ি থেকেও নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে গেছে বলে দাবি করেন আক্রান্ত পরিবারের লোকজন।

জানতে চাইলে স্থানীয় খুটাখালী ইউপি চেয়ারম্যান আবুদর রহমান সাংবাদিকদের বলেন, আমি ব্যক্তিগত চট্টগ্রামে আছি। তবে ইউনিয়নের কয়েকটি বাড়ীতে ডাকাতি হয়েছে বলে এলাকার লোকজন আমাকে মোবাইলে জানিয়েছে। এলাকায় ফিরে খোঁজ খবর নিয়ে এব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খান বলেন, ধারনা করা হচ্ছে এটি ডাকাতি নয়। কারন আধিপত্য বিস্তার ও পূর্বেকার একটি মামলার বিরোধের জের ধরে সম্ভবত প্রতিপক্ষের লোকজন দ্বারা এ হামলার ঘটনাটি ঘটতে পারে। তিনি বলেন, এরপরও কারো লিখিত অভিযোগ পেলে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। #

পাঠকের মতামত: