ঢাকা,মঙ্গলবার, ১৪ মে ২০২৪

চকরিয়ায় মারামারি মামলার আসামি মেম্বার রেজাউল অবশেষে কারাগারে

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের নানা অপকর্মের হোতা একাধিক মামলার আসামী ইউপি সদস্য রেজাউল করিমকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। গতকাল ২৬ ডিসেম্বর চকরিয়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে চার্জসীটভূক্ত একটি মামলায় হাজিরা দিয়ে জামিন আবেদন জানালে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে। মেম্বার রেজাউল করিম উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য এবং ইউনিয়নে বুড়িপুকুর গ্রামের জাকের আহম্মদের ছেলে।

জানা গেছে, ২০১৬ সালেল ৬ নভেম্বর একই এলাকার মরহুম আবদুল মতলবের ছেলে রুহুল কাদের গংয়ের উপর হামলা ও মৎস্য-চিংড়ি জমি জবর দখলের ঘটনা নিয়ে ৫জনকে গুরুতর জখমী দেখিয়ে চকরিয়া থানায় মামলা (নং ১০,জিআর ৪৪৭) দায়ের করেন। ওই মামলায় ১নং আসামী করা হয় ইউপি সদস্য রেজাউল করিমকে। এছাড়াও মামলায় আরো ৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫জনকে দেখানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা চকরিয়া থানার এসআই এনামুল হক চলতি বছরের ১৭মে মেম্বার রেজাউল হকসহ আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করেন। ওই মামলায় গতকাল জামিন চাইতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

স্থানীয় সুত্রে জানা গেছে, ইউপি সদস্য রেজাউলের বিরুদ্ধে সিআর মামলা নং ৭৯৫/১১, জিআর ২৮০/১৪, সিআর ১২১১/১৬, জিআর ৫৬৩/১২, জিআর ৫১০/১৪সহ ৮/১০টি মামলা চলমান রয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, ইউপি সদস্য রেজাউল করিম নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার লোকজনের মৎস্য ও চিংড়ি জায়গা-জমি দখল এবং প্রবীণ শ্রেণির লোকজনের সাথে অসাদাচরণ করে আসছেন। তাঁর অপকর্মে সাধারণ মানুষ অতিষ্ঠ।

পাঠকের মতামত: