Home » রামু » রামুতে হাইস্কুলমাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

রামুতে হাইস্কুলমাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

খালেদ হোসেন টাপু,রামু  ::110099123345666
সারাদেশের ন্যায় বিপুল উৎসাহ উদ্দীপনায় কক্সবাজারের রামু উপজেলায় উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে শুরু করে ২ টা পর্যন্ত স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ভোট গ্রহণ চলে। বিদ্যালয়ের শিক্ষকদের সহযোগিতায় শিক্ষার্থী নিজেরাই নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ও পুলিং এজেন্টে হিসেবে দায়িত্ব পালন করে ভোট নেয়।
সকাল ১০ টায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে কেবিনেট নির্বাচন পরিদর্শনে গেলে রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলি, অন-লাইন পত্রিকা আমাদের রামু ডটকমের সম্পাদক প্রজ্ঞানন্দ ভিক্ষুকে প্রধান শিক্ষক মুফিজসহ সহকারি শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ স্বাগত জানান।
রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার শিক্ষা মানবন্ধব।  এ কেবিনেট নির্বাচন সরকারের দর্শন অত্যন্ত প্রশংসনীয় হয়েছে। তাই কোমলমতি শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করতে এই নির্বাচনের আয়োজন করা হয়েছে এবং এ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের যেমন জয়-পরাজয় মেনে নেয়ার মানসিকতা তৈরি হবে। তিনি বর্তমান সরকারের চিন্তা চেতনায় আজকে তৃণমুলে স্কুল পর্যায়ে থেকে যেভাবে সরকার গণতান্ত্রিক চর্চার উদ্যোগ নিয়েছেন, তা ভবিষ্যতের জন্য সুফল বয়ে আনবে বলে মন্তব্য করেন।
এদিকে নির্বাচন চলাকালিন সময়ে উপজেলার শত বছরের ঐতিহ্যবাহি রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এক মনোমুগ্ধকর পরিবেশ সৃষ্টি হয়।  স্কুলের প্রতিটি শ্রেণির  ছাত্র-ছাত্রীরা প্রতক্ষ্যভাবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন। ছাত্র-ছাত্রীদের সারিবদ্ধভাবে ভোট প্রদানের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।
এদিকে রামু উপজেলা মাধ্যমিক কর্মকর্তা ভারপ্রাপ্ত মোঃ তৈয়ব জানান, বর্তমান সরকার মাধ্যমিক পর্যায়ে স্কুল ও মাদ্রাসায় ছাত্র সংসদের আদলে ” স্টুডেন্টস ” কেবিনেট গঠন করার উদ্যোগ গ্রহন করেন। তারইধারাবাহিকতায় রামু উপজেলায় মোট ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে শান্তিপূর্ণভাবে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৎমধ্যে ১৫টি উচ্চ বিদ্যালয়, ৮টি মাদ্রাসা।

ছবি ঃ রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে কেবিনেট নির্বাচন পরিদর্শন করছেন রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথমবারের মতো রোহিঙ্গা ইস্যুতে মুখ খুললেন মিয়ানমারের সেনাপ্রধান

It's only fair to share...23500অনলাইন ডেস্ক :: মিয়ানমারের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করার অধিকার জাতিসংঘের নেই বলে ...