ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

লামা ফাঁসিয়াখালীতে এক জনপ্রতিনিধির হয়রানীর শিকার, অভিযোগ সাধারণ লোকজনের

ovijog_1নিজস্ব প্রতিবেদক  ::
লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্ঘম এলাকা লাইল্যারমার পাড়া ১নং ওয়ার্ডের বহুমামালার আসামী এক জনপ্রতিনিধির অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ লোকজন। আড়ালে থেকে বিভিন্ন অপরাধ কর্মকান্ডে নেতৃত্ব দেয়ার কারণে এখন ওই এলাকা অপরাধের সরর্গ রাজ্যে পরিনত হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ল্যাইল্যারমার পাড়া এলাকার গুরামিয়ার  পুত্র ১ নং ওয়ার্ডের মেম্বার ও নাছির উদ্দিন নিজেকে জনপ্রতিনিধির পাশা পাশি সরকার দলের নেতা পরিচয় দিয়ে পাহাড়ে অপরাধ করে যাচ্ছে। তার সাথে ঈদগাহ, মহেশখালী, উখিয়া ও টেকনাফসহ বিভিন্ন এলাকার অপরাধীরা সাথে সখ্যতা রয়েছে। প্রতিনিয়ত অপহরণ, হুম ও বন উজাড়সহ বিভিন্ন অপরাধ মুলক কাজ তার নেতৃত্বে হচ্ছে। ওই জনপ্রতিনিধির ছত্রচায়ায় বেশ কজন অস্ত্রব্যবসায়ী ও ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ে ব্যবসার নামে আসা যাওয়া করে থাকে। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে টেকনাফ ও উখিয়ার লোকদের গোপনে পাহাড় পথে আসা ইয়াবা চালান সরবরাহ ও পাহাড়ী সন্ত্রাসীদের সাথে আনাগোনা টের পাওয়ায় পুলিশ। তার অপরাধ কর্মকান্ড প্রশাসনের কাছে পৌছার পর এখন সে বিভিন্ন ভাবে কৌশল নিচ্ছে বলে জানা গেছে।
স্থানীয় ক্যাং মং ও নুুরুল আলম জানায়, ওই জনপ্রতিনিধির সাথে বিভিন্ন এলাকার লোকদের সাথে আনাগোনা রয়েছে। সম্প্রতি সময়ে জনতাকর্তৃক পুলিশের সহায়তায় ২ ডাকাতকে ধরে গণধোলাইয়ের পর কিছুদিন নিরব থাকার পর এখন আবার সুযোগ নিচ্ছে।
ফাঁসিয়াখালীর লাইল্যারমার পাড়ার আবদুল কাদের জানায়, নাছির উদ্দিন জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পর পাহাড় থেকে গাছ, পাথরসহ বিভিন্ন ভাবে ব্যবসা করে যাচ্ছে। মামলা ও হয়রানীর ভয় দেখিয়ে স্থানীয় লোকদের কাছ থেকে টাকা ও অপরিচিত লোকদের সাথে সখ্যতা করে অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাকে গ্রেফতার করে আইনের কাছে সোপর্দ করলে পাহাড়ে অবস্থানরত সকল সন্ত্রাসীদের তথ্য পাওয়া যেতে পারে। কিন্তু জনপ্রতিনিধি হওয়ার কারণে বার বার সে পুলিশ কিংবা প্রশাসনের হাত থেকে রক্ষা পাচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকার সচেতন মহল।
এ ব্যাপারে ওই জনপ্রতিনিধির সাথে তার মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি সংবাদকর্মী পরিচয় পেয়ে কথা বলে অনিহা দেখায়। নাইক্ষ্যংছড়ি থানার এক দারোগা জানায়, তার বিরুদ্ধে বিভিন্ন বন, অপহরণের অভিয়োগে মামলা রয়েছে।

পাঠকের মতামত: