ঢাকা,মঙ্গলবার, ১৪ মে ২০২৪

১০৬ বার বিয়ে করেন যে দম্পতি!

অনলাইন ডেস্ক :::

বিয়ের পিড়িmarry বা ছাদনা তলায় বসার অভিজ্ঞতা মানুষ ক’বার নেয়? পোড়খাওয়া মানুষ নাক-কান মলে বলবেন, একবারই যথেষ্ট। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসির বাসিন্দা ডেভিড এবং লরেন ব্লেয়ার ১৯৮৪ থেকে মোট ১০৬ বার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। তবে অন্য কাউকে নয়, নিজেরাই নিজেদের বিয়ে করেন এ দম্পতি। প্রথম বারের বিয়ের অনুষ্ঠানে দু’জনে এতটাই আপ্লুত হয়ে যান যে, সেই বিশেষ মুহূর্তটিকে ফিরে পেতে বার বার বিয়ে করতে শুরু করেন।

মাথা ঘুরিয়ে দেওয়া এই খবর অবশ্যই আজকের নয়। কারণ, ১০৬ বার বিয়ে করতে দীর্ঘ সময় লাগে।  ১৯৮২ সালে পরস্পরের সঙ্গে পরিচিত হন ডেভিড ও লরেন। তার পরে প্রেম এবং বিয়ে।  প্রতিবারের বিয়ের অনুষ্ঠানকে বর্ণময় করে তুলতে এই দম্পতি নতুন নতুন লোকেশনে গিয়ে বিয়ে করেছেন। লন্ডন, নিউ ইয়র্ক, স্কটল্যান্ড, এমনকী এলভিস প্রিসলে-র জন্মস্থান গ্রেসল্যান্ডেও তারা বিয়ে করেছেন। একবার তো রোমিও-জুলিয়েটের সেট তৈরি করে বিবাহবাসর রচনা করেন ব্লেয়ার দম্পতি।

২০০১-এ তারা ‘মোস্ট ম্যারেড কাপল’ হিসেবে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এর স্বীকৃতি পান। বিয়ের অঙ্গীকারকে তারা ১০৬ বার নবায়ন করেছেন বিশেষ বিশেষ দিনে। কখনও তা ভ্যালেন্টাইনস ডে, কখনও তা ক্রিসমাস, কখনও তা আবার ২৯ ফেব্রুয়ারি। ২০১৩ সালে তারা ১০৬তম বিবাহ করেন।

পাঠকের মতামত: