ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়া উপজেলা ছাত্রলীগের আয়োজনে শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী পালিত

chakaria-picture-18-10-16এম.জিয়াবুল হক, চকরিয়া :::

স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয়জন শেখ রাসেল বাংলাদেশের অশ্রু, বেদনা ও সম্ভাবনার বীজতলা। মঙ্গলবার চকরিয়া উপজেলা ছাত্রলীগের আয়োজনে শেখ রাসেলের ৫২ তম জন্মদিনে অনুষ্টানে স্মৃতিচারণে কথা গুলো বললেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জনপ্রিয় ছাত্রনেতা আরিফুল ইসলাম চৌধুরী (আরিফ)।

এদিন সন্ধ্যায় চকরিয়া পৌরশহরস্থ উপজেলা ছাত্রলীগের সভাপতির ব্যক্তিগত অফিসে এ অনুষ্টানের আয়োজন করা হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু’র সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন, বর্তমান সভাপতি তোয়াছিন আনোয়ার জিহান, উপজেলা ছাত্রলীগ নেতা মো.ইয়াছিন, শাখাওয়াত হোসেন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুবিনুল ইসলাম, ছাত্রনেতা তাওহিদুল ইসলাম, জাহাংগীর আলম মাহিন, এরশাদুল ইসলাম, রিদুয়ান, রাজু দাশ, বোরহান, শান্ত, ইমরান, মাসুম। এছাড়া অনুষ্টানে উপস্থিত ছিলেন অসংখ্য ছাত্রলীগ নেতাকর্মী।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ চৌধুরী বলেন, আমাদের সোনালু মণি, সোনালি সম্ভাবনা খনি ও বঙ্গবন্ধুর আদরণীয় লাবণি শেখ রাসেলের বায়ান্নতম জন্ম দিবসের কেক উৎসব পালন করছি। সাথে হৃদয়বিদারক আলোচনা সভা ও স্মৃতিপট চারণ করছি। যদিও এ জন্ম দিবস আমাদের বাকরোধ করে কষ্টে পুড়ায়। এ অসম অমিত মনস্বী সম্ভাবনাকে হায়েনা শৈশবিক শৈশিরে ছিন্নমূল করে। আজ বাংলাদেশের সমূহ সম্ভাবনার নাম শেখ রাসেল। রাসেলরা চোখের আড়াল হলেও বুকের আবডাল হন না। পৃথিবী তাঁদের জলের কমলে স্মরণ করে করবে। আরিফ চৌধুরী আরো বলেন, ছাত্রলীগ রাসেলকে বিস্মৃত হয় নি, হবে না। আমাদের মানসপটে শেখ রাসেল ঝংকৃত, ছাপকৃত ও চির অমৃত। অনুষ্টানের শুরুতে কেক কেটে জন্মবার্ষিকী পালনের সুচনা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

পাঠকের মতামত: