Home » চকরিয়া » চকরিয়ায় আসামি গ্রেফতারে সহায়তা দেয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা!

চকরিয়ায় আসামি গ্রেফতারে সহায়তা দেয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা!

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

cnএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকায় নানা অপরাধে জড়িতদেরকে পুলিশে ধরিয়ে দিতে সহায়তা দেয়ার কারনে জেল ফেরত আসামিরা সাহাব উদ্দিন নামের এক আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় গ্রামের লোকজন জড়িতদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

অভিযোগে জানাগেছে, বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকার রহমত উল্লাহর পুত্র অস্ত্র ও হত্যা মামলার অভিযুক্ত আসামী রহিম উদ্দিন, তার সহযোগি ইব্রাহিম খলিল এর পুত্র আসহাব উদ্দিন চৌধুরী সুমন, মৃত নজু মিয়ার পুত্র নুরুল হক, মোহাম্মদ কালু প্রকাশ লাল কালুর পুত্র সাহাব উদ্দিন ও নাছির উদ্দিন, এলাহাদাদ এর পুত্র মোহাম্মদ হোসেন, বশির এর পুত্র রেজাউল করিম, নুরুল হকের পুত্র নজরুল, আবদুল মজিদের পুত্র জাকের আহমদ কিছুদিন আগে জেল মুক্তি পেয়েছে।

মামলার এসব আসামিদেরকে গ্রেফতারে পুলিশকে সহায়তায় করার জের ধরে জামিনে মুক্ত হওয়ার পর সাহাব উদ্দিন নামের এক আওয়ামীলীগ নেতাকে কয়েকদিন আগে বাড়ী ফেরার পথে কুপিয়ে জখম করে। ওইসময় সাহাব উদ্দিন শোর-চিৎকার দিয়ে মাটিতে লুটে পড়লে হামলাকারীরা তার মৃত্যু নিশ্চিতভেবে পালিয়ে যায়। আহত সাহাব উদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এদিকে স্থানীয় শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি মহি উদ্দিন জানান, হত্যা ও একাধিক বন মামলার জেল ফেরত আসামি নুরুল হক এবং তার সহযোগিরা হুমকি দিচ্ছে, তাদের বিরুদ্ধে বেশি বাড়বাড়ি করলে শেখ রাসেল স্মৃতি সংসদের অফিস গুড়িয়ে দেয়া হবে। মহি উদ্দিন আরো জানান, ২০০৬ সালে সামাজিক বনায়নের অংশিদারদের বঞ্চিত করে বিভিন্ন জনকে সরকারি জমি বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে নুরুল হক ও তার সহযোগিরা। বর্তমানে তাঁরা জেল থেকে ছাড়া পেয়ে এলাকায় এসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের অত্যাচারে স্থানীয় বনকর্মকর্তা কর্মচারীরাও দায়িত্ব পালনে নিরাপত্তাহীনতায় ভুগছেন। নুরুল হক বর্তমানে সরকারী বনভূমি দখল করে বিক্রি করে চলছে। স্থানীয় পরিবেশবাদী লোকজন দখলবাজ নুরুল হকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫৭-র চেয়ে ৩২ বড়ই থাকল, ডিজিটাল নিরাপত্তা আইন পাস

It's only fair to share...23500নিজস্ব প্রতিবেদক ::  সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি থাকলেও ...