ঢাকা,সোমবার, ১ জুলাই ২০২৪

সাংবাদিক সংসদ, কক্সবাজার’র কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি ::  সাংবাদিক সংসদ, কক্সবাজার এর নবগঠিত কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ জুন) বিকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সভাপতি এম.এ আজিজ রাসেল ও সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপমের সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল করিম শহিদ, সহ—সাধারণ সম্পাদক শাহেদ হোছাইন মুবিন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম শামস, আবদুল মালেক সিকদার, এম.এ সাত্তার, কোষাধ্যক্ষ আমিনুল কবির, দপ্তর সম্পাদক কফিল উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ মানিক, ক্রীড়া সম্পাদক আশরাফ বিন ইউছুপ, সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল নেহা ও নির্বাহী সদস্য সরওয়ার সাকিব।

সভায় বক্তারা বলেন, ‘বিশ্বায়নের এই যুগে বদলেছে সাংবাদিকতার পেটার্ন। তাই যুগের সাথে তাল মিলিয়ে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তবে এ ক্ষেত্রে নীতি—নৈতিকতা ধরে রাখতে হবে। উন্নয়ন সাংবাদিকতার জন্য আরো বেশি পরিশ্রম ও প্রশিক্ষণ প্রয়োজন।’

সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তগুলো হলো— সংগঠনের ব্যাংক একাউন্ট খোলা, নিবন্ধন এবং স্থায়ী অফিস নেয়া ও শিগগিরই নতুন কার্যকরী পরিষদের শপথ অনুষ্ঠান করা। পরে কোষাধ্যক্ষ আমিনুল কবির সদ্য অনুষ্ঠিত সংগঠনের এক যুগপূর্তি উৎসব—২০২৪ এর আয়—ব্যয়ের হিসাব উপস্থাপন করেন। যা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

পাঠকের মতামত: