ঢাকা,বুধবার, ২৯ মে ২০২৪

চকরিয়া শাউউবি-২০০০ ব্যাচের বন্ধু ও পারিবারিক মিলিয়ন মেলা অনুষ্ঠিত 

বন্ধুত্বের টানে, বন্ধুর পানে’ সুখে-দুঃখে পাশে, বন্ধুর জন্য বন্ধু এই শ্লোগান ধারণ করে কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর- মানিকপুর ইউনিয়নস্থ নিভৃত নিসর্গ পর্যটন স্পটে এসএসসি -২০০০ ব্যাচ শাহ্ উমরাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয় এর বন্ধু ও পারিবারিক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১৩এপ্রিল) উপজেলার নিভৃত নিসর্গ পর্যটন কেন্দ্রে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘ ২৪ বছর পর ‘এসএসসি ২০০০’ ব্যাচের শিক্ষার্থী ও পারিবারিক মিলন মেলা- ২০২৪ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে  শাহউমরাবাদ উচ্চ বিদ্যালয় এর এসএসসি-২০০০ ব্যাচের শাতাধিক প্রাক্তন শিক্ষার্থীদের অংশ গ্রহণে নিভৃত নিসর্গ পর্যটন কেন্দ্র মুখরিত হয়ে উঠে আগত বন্ধুদের এ পারিবারিক বন্ধু মিলন মেলায়।
সকালে পবিত্র কোরআন তেলোয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় দিন ব্যাপি অনুষ্ঠান মালা। এরপর পরিচিতি পর্ব ও সৃজনশীল নানান আয়োজন শেষে  বিভিন্ন খেলাধুলা, নাচ-গানের মাধ্যমে বন্ধুরা একে অপরের সঙ্গে আনন্দে মেতে ওঠে।
অনুষ্ঠিত হয় ২০০০এসএসসি ব্যাচ বন্ধুদের বালিশ খেলা,হাড়ি ভাঙ্গাসহ বিভিন্ন ইভেন্টে খেলাধুলা অনুষ্ঠিত হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পুরো আয়োজনে আনে ভিন্ন মাত্রা। সব শেষে ছিল র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ। সকল বন্ধুদের জন্য রাখা হয়েছিলো পুরস্কারের বিশেষ ব্যবস্থা।
চকরিয়া পৌর আওয়ামী লীগ নেতা রাসেল ও প্রবাসী বন্ধু মিজানের যৌথ সঞ্চালনায় উপস্থিত বন্ধুদের স্কুলের স্মৃতিচারণসহ আগামীতে বন্ধুত্বের বন্ধন যেন সুপ্রশারিত হয় সেই আলোকে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ মন্ত্রণায়লের সচিব ২০০০ ব্যাচ বন্ধু নুরুল হুদা।
বক্তব্যে তিনি বলেন, আজ আমরা দীর্ঘ দুই যুগ পর একত্রিত হয়েছি, এই একত্রিত হওয়ার পিছনের গল্প রয়েছে। ইতিপূর্বে  ‘আমরা শা.উ.উ.বি ২০০০ ব্যাচ’ শিরোনামে কয়েকজন বন্ধুদের নিয়ে একটি ফেসবুক পেইজ খোলা হয়। গ্রুপে২০০০ব্যাচে এসএসসি পরীক্ষা দিয়েছে এমন বন্ধুদেরকেই শুধু যুক্ত করে আমরা অরাজনৈতিক একটি বন্ধু সংগঠন করা হয়। এই ব্যানারে এই বছরই ছয়মাস আগে থেকেই প্রবাসী বন্ধু মিজান প্রত্যেক বন্ধুদের সাথে যোগাযোগের মাধ্যমে অক্লান্ত পরিশ্রম করে বর্ণাঢ্য ও জমকালো আয়োজনে আমাদের সকল বন্ধুদের মিলনমেলা উপহার দিতে সক্ষম হয়েছে।
তিনি আরো বলেন, বর্তমানে আমাদের বন্ধুরা কে কোন অবস্থানে সেটা বড় বিষয় নয়, আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে দ্বায়িত্ব পালন করলেও আমরা একে অপরের বন্ধু। আমি যেমন নিজ প্রচেষ্টায় অক্লান্ত পরিশ্রম করে অজোপাড়া গাঁ থেকে দেশ গড়ার লক্ষে সরকারের উচ্চ পদস্থ সচিবালয়ে দ্বায়িত্ব পালন করছি।আমাদের পরবর্তী প্রজন্মদেরও আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে সুশিক্ষিত সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।সেই লক্ষে আমাদের বন্ধু – বান্ধবীর সন্তানদের কোন প্রকার সহযোগিতার প্রয়োজন হলে আমি আন্তরিকতার সহিত সর্বাত্নক সহযোগিতার হাত বাড়িয়ে দেব।

পাঠকের মতামত: