ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আব্দুস সোবাহান আর নেই

নিজস্ব প্রতিবেদক :: বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান (৮২) আর নেই। শুক্রবার ১২ জানুয়ারি রাত সাড়ে ৮ টার দিকে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

মরহুমের নিকটাত্মীয় ও সাংবাদিক এ.এইচ সেলিম উল্লাহ এ তথ্য জানিয়েছেন। তিনি আরো জানান, ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।

কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং এর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান মুক্তিযুদ্ধকালীন বান্দরবান জোনের কমান্ডার ছিলেন, কক্সবাজার জেলা (মহকুমা) এর স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন করেন তিনি। তৎকালীন ইস্টবেঙ্গল রেজিমেন্টের গর্বিত সৈনিক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান উখিয়ার মরিচ্যাপালং মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। মৃত্যুকালে তিনি ২ পুত্র, ৪ কন্যা সহ অসংখ্য আত্মাীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

শনিবার ১৩ জানুয়ারি বিকেল ৩ টায় মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে সাংবাদিক এ.এইচ সেলিম উল্লাহ জানিয়েছেন।

সিবিএন পরিবারের শোক :

কক্সবাজারবাসীর অহংকার, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর ইন্তেকালে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) পরিবারের পক্ষে সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আকতার চৌধুরী গভীর শোক করেছেন। স্বাধীনতা যুদ্ধে মহান এই বীর মুক্তিযোদ্ধার অসামান্য অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে অধ্যাপক আকতার চৌধুরী বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

পাঠকের মতামত: