ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এলজি ও কার্তুজসহ দুই অস্ত্র ব্যবসায়ী আটক পেকুয়ায় 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের পেকুয়ায় দেশীয় ২টি এলজি ও কার্তুজ নিয়ে দুই অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে। ২৬ ডিসেম্বর বিকাল ৪টায় এই অভিযান চালায় র‌্যাব-১৫।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, র‌্যাবের কাছে খবর আসে চকরিয়া থেকে সিএনজিযোগে কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ মাদক নিয়ে পেকুয়ার দিকে আসছে। যার ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসির একটি চৌকস আভিযানিক দল পেকুয়ার দক্ষিণ মেহেরনামা বাজারপাড়া এলাকায় চকরিয়া-পেকুয়াগামী পাকা সড়কের উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশি অভিযান পরিচালনা করে।

চেকপোস্টে তল্লাশি অভিযানের একপর্যায়ে একটি সিএনজির দুই যাত্রীর গতিবিধি সন্দেহজনক হলে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় তাদের আভিযানিক দল আটক করতে সক্ষম হয়। পরে দেহ তল্লাশি করে তাদের কাছ থেকে ২টি দেশীয় তৈরী এলজি ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। জব্দ করা হয় ২টি এন্ড্রয়েট, ১টি বাটন ফোন, ৫টি সীম কার্ড ও নগদ ৬ হাজার ছয়শত টাকা।

আটক অস্ত্র ব্যবসায়ীরা হলো-রাজাখালী সুন্দরী পাড়ার হাজী আবদুল মালেকের পুত্র মো. আনছারুল ইসলাম প্রকাশ টিপু মাস্তান (৪৬) ও বারবাকিয়া পূর্ব জালিয়া কাটার হাজী আবু তাহেরের পুত্র আমিনুর রশীদ (২৭)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের অস্ত্র ব্যবসায়ী বলে স্বীকার করে। দেশীয় তৈরী এসব অস্ত্র-গোলাবারুদ অত্যন্ত সু-কৌশলে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে দুস্কৃতিকারীদের নিকট নিয়মিতই বিক্রয় করে আসছিল তারা।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে পেকুয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

 

পাঠকের মতামত: