ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর মামলা

স্টাফ রিপোর্টার, পেকুয়া :: কক্সবাজারের পেকুয়ায় গাড়ি ভাঙচুর ও আওয়ামী লীগের দুই কর্মীর উপর হামলার ঘটনায় মামলা রুজু করা হয়েছে। শনিবার দিনগত রাতে উপজেলার শিলখালী ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক মনজুর আলম বাদী হয়ে পেকুয়া থানায় এ মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছেন পেকুয়া উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট। এছাড়া এজাহারে আসামী হয়েছেন বিএনপির আরও ২৪ নেতাকর্মী। অজ্ঞাতনামা আসামী হয়েছে ২০-৩০ জন।

মামলার এজাহারে বলা হয়েছে গত ২৩ নভেম্বর বিকেলে যুবদল সভাপতি কামরান জাদিদ মুকুট বিএনপির নেতাকর্মীদের নিয়ে পেকুয়া বাজারে দেশীয় অস্ত্র নিয়ে বেআইনীভাবে জড়ো হন। সাড়ে চারটার দিকে চট্টগ্রাম থেকে মগনামার উদ্দেশ্যে ছেড়ে আসা একটি দূরপাল্লার বাস সেখানে পৌঁছাতেই তা ভাঙচুর করে তাঁরা।

এতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বাঁধা দিতে আসে। এসময় আবুল কাশেম ও বদিউল নামের দুই আওয়ামী লীগ কর্মী আহত হন। পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, পেকুয়া বাজারে একটি বাস ও দুই ব্যক্তির উপর হামলার ঘটনায় এক আওয়ামী লীগ নেতা থানায় এজাহার জমা দেন।

পুলিশ তা তদন্ত করে ঘটনার সত্যতা পায়। এঘটনায় শুক্রবার রাতে ২৪ জনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। আসামীদের ধরতে পুলিশের অভিযান চলছে।

পাঠকের মতামত: