ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় শিক্ষার্থীকে অপহরণের পর ছিনতাইকারী সাজিয়ে মানহানির অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া গ্রামার স্কুল থেকে সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে এপ্লাস  পাওয়া মেধাবী ছাত্র লাবিবকে অপহরণ করে টাকা পয়সা ছিনিয়ে নিয়ে উল্টো ছিনতাইকারী সাজিয়ে মারধর পূর্বক ভিডিও চিত্র ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে মানহানির গুরুতর অভিযোগ উঠেছে।

ভিকটিম শিক্ষার্থী আবদুল্লাহ আল লাবিবের পরিবারের পক্ষ থেকে গতকাল শনিবার দুপুরে চকরিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন লাবিবের চাচা ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী বাজার এলাকার সরওয়ার কামাল। শিক্ষার্থী লাবিব ফাসিয়াখালী উচিতারবিল এলাকার নুরুল আজিমের ছেলে।

সংবাদ সম্মেলনে সরওয়ার কামাল বলেন, গত ২০ সেপ্টেম্বর লাবিব তার মায়ের কাছ থেকে মোবাইল ফোন কেনার জন্য ১৫ হাজার টাকা নিয়ে চকরিয়া শহরে আসে। মোবাইল কিনতে আরও টাকার প্রয়োজন হওয়ায় তার নানার বাড়ি ডুলাহাজারা যাওয়ার জন্য পৌরশহরের আজাদ লাইব্রেরীর সামনে থেকে একটা হায়েস (মাইক্রো) গাড়িতে উঠে। এর পরে সারাদিন বাড়িতে না ফেরায় সম্ভাব্য সব জায়গায় খুঁজাখুঁজি করে না পেয়ে একই দিন বিকেলে চকরিয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি রুজু করা হয়।

তিনি আরও বলেন, পরের দিন দুপুরে কক্সবাজার সদর থানার ফোন পেয়ে সেখানে উপস্থিত হলে থানা থেকে লাবিবকে পরিবারের কাছে হস্তান্তর করে। তাঁকে খুঁজে পাওয়ার ২/৩ ঘন্টা পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। উক্ত ভিডিওতে দেখা যায় কক্সবাজার শহরে  একজন মহিলাসহ কয়েকজন লোক লাবিবকে ছিনতাইকারী বলে মারধর করছেন। ওইসময়  ছেলেটাকে কিছু বলার কোন সুযোগ দিচ্ছে না। পরবর্তীতে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে, ঘটনাস্থলে পুলিশ এসে লাবিবকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়।

এঘটনা সম্পর্কে শিক্ষার্থী লাবিব বলেন, আমি ওইদিন চকরিয়া শহর থেকে মাইক্রো বাসে উঠে ডুলাহাজারা বাজারে পৌঁছার পরে গাড়ি থেকে নামতে চাইলে দুপাশ থেকে দুইজন ও পেছন থেকে একজন আমাকে মারধর করে মুখ ছেপে ধরে। এর পরে আমি আর কিছু জানিনা। যখন আমার জ্ঞান ফেরে আমি দেখতে পাই একটা দেয়ালের সাথে হেলান দিয়ে আমি বসে আছি অপরিচিত একটা জায়গায়। আমি বসা থেকে উঠে একটা রাস্তা দিয়ে হাটতে থাকি, তখনো আমি পুরাপুরি ক্লিয়ার হইনি আমি কোথায়? তখন আমার পেছন থেকে একটা ছেলেকে ধাওয়া করে একটা মহিলা দৌড়ে এসে আমাকে অতিক্রম করে যায়। পরে ওই মহিলা হঠাৎ আমার সামনে এসে আমার শার্টের কলার চেপে ধরে বলতে থাকে এই ছেলেটাও ছিনতাইকারী চক্রের সাথে জড়িত। তখন আমি কিছু বলতে চাওয়ার আগেই আমাকে নির্মমভাবে মারধর করতে থাকে। এই মারধরের চিত্র ধারণ করে পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়।

লাবিব আরও বলেন আমি পুরো ঘটনায় পরিস্থিতির শিকার। আমি চকরিয়া গ্রামার স্কুল থেকে এই বছর বিজ্ঞান বিভাগ থেকে এ প্লাস নিয়ে এসএসসি পাস করেছি। উচ্চ শিক্ষার জন্য চট্টগ্রাম চলে যাবো তাই মায়েে কাছ থেকে টাকা নিয়ে মোবাইল কিনতে গিয়ে এতবড় ছিনতাইকারীর কবলে পড়েছি।

এ ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করেছেন মেধাবী ছাত্র লাবিবের পরিবার।##

পাঠকের মতামত: