ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় জন্মাষ্টমীর শোভাযাত্রার উদ্বোধন ও ব্যালি

নিজস্ব প্রতিবেদক :: পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিঁথি উপলক্ষে কক্সবাজারের চকরিয়ায় প্রতিবছরের মতো অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা। জন্মতিঁথি উপলক্ষে উপজেলার পৃথক স্থানে চলছে নানা আয়োজন। এসব আয়োজন নির্বিঘ্ন করতে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

আজ বুধবার দুপুরে চকরিয়া পৌরশহরের চিরিঙ্গাস্থ সর্বজনীন কেন্দ্রীয় হরিমন্দির থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। পায়রা উঁড়িয়ে শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

এ সময় সাথে ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী থানার ওসি জাবেদ মাহমুদ, থানার অপারেশন অফিসার রাজীব চন্দ্র সরকার প্রমূখ। এর আগে মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক হয়ে মহাসড়ক এবং উপজেলা ও থানা চত্বর প্রদক্ষিণ শেষে ফের হরিমন্দিরে গিয়ে মিলিত হয়। এতে হাজারো শিশু, নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলমসহ অতিথিবৃন্দ। বক্তব্য দেন পজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্যপরিষদ সভাপতি রতন বরণ দাশ, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি তপন কান্তি দাশ, সাবেক সাধারণ সম্পাদক তেজেন্দ্র লাল দে, হরিমন্দির উন্নয়ন কমিটির সভাপতি প্রদীপ দাশ, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সমন্বয়কারী মুকুল কান্তি দাশ, সভাপতি নারায়ণ কান্তি দাশ, কার্যকরী সভাপতি শ্রীদুল রঞ্জন দাশ, সাধারণ সম্পাদক নন্দরাম দাশ, অর্থসম্পাদক শিমুল দে উজ্জ্বল, রঞ্জন দাশ মনু, নিত্যানন্দ গীতাসংঘের সভাপতি সুভাষ দাশ প্রমূখ।

 

পাঠকের মতামত: