ঢাকা,রোববার, ১২ মে ২০২৪

চকরিয়ায় মসজিদের পবিত্রতা নষ্ট ও দানকৃত জমি ফেরত দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলা সদরে বায়তুল হাকিম জামে মসজিদে অপরিষ্কার পানি ঢুকিয়ে পবিত্রতা নষ্ট করার ও দানকৃত মসজিদের জমি ফেরতের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বিকেল ৫টায় পৌরসভার ৮নং ওয়ার্ড বাঁশঘাটা সড়কস্থ বায়তুল হাকিম জামে মসজিদের সামনে মসজিদের মুসল্লী ও এলাকাবাসীর অংশ গ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বায়তুল হাকিম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ওসমান সওদাগরের নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় শতাধিক মুসল্লী ছাড়াও মসজিদ পরিচালনা কমিটির সহসভাপতি আবুল কালাম সওদাগর, সম্পাদক মোহাম্মদ হোছাইন, কোষাধ্যক্ষ জয়নাল আবেদীন, নুর আহমদ সওদাগর, উপদেষ্টা আবু তাহের, মোঃ কামাল উদ্দিন, হাজী ফজল আহমদ, এম, আবদুর রহিম, সদস্য বাদশাহ সওদাগর, বশির আহমদ, আবু ছালাম, বেলাল উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বায়তুল হাকিম জামে মসজিদের জমি ফেরত না দিয়ে স্থানীয় প্রভাবশালী চক্র উল্টো বাড়ির ব্যবহৃত নোংরা পানি মসজিদের দেয়াল ও বারান্দায় ফেলে মসজিদের পবিত্রতা নষ্ট করছে। এ কারণে মুসল্লীদের নামাজ আদায়ে ব্যাঘাত ঘটছে। অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের নিকট দাবি জানান মসজিদের মুসল্লী ও এলাকাবাসী।

পাঠকের মতামত: