ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় গভীর রাতে পরকীয়ার জেরে একব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নে আবদুল মালেক প্রকাশ মালেক মাঝি (৩৫) কে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গোপন সম্পর্কের জের ধরে পরকীয়ায় লিপ্ত এক নারীর স্বামীসহ তার স্বজনরাই গভীর রাতে দুর্গম পাহাড়ী এলাকায় তাকে পিটিয়ে হত্যা করেছে বলে স্থানীয়রা নিশ্চিত করেছেন। নিহত আবদুল মালেক মাঝি (৩৫) উপজেলার টইটং ইউনিয়নের গুদিকাটা এলাকার নুরুল হকের ছেলে।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রয়েছে বলে পারিবারিক সুত্র নিশ্চিত করেছেন। সোমবার গভীর রাতে নির্দয় পিটিয়ে গুরুতর জখম করে তাকে। খবর পেয়ে নিহতের স্বজনরা টইটংয়ের মগশিরা নামক দুর্গম পাহাড়ী এলাকার বাসিন্দা মীর আহমদের বাড়ির উঠান থেকে মূমুর্ষূ অবস্থায় মালেক মাঝিকে উদ্ধার করে। তবে প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় মালেক মাঝিকে হাত-পা রশি দিয়ে বেঁধে অবস্থায় দেখতে পান তারা। সেখান থেকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
তার অবস্থার অবনতি দেখতে পেয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে রেফার করে।

নিহতের বড় ভাই আবদুল খালেক মাঝি ও ছোট ভাই মো.ফারুক বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মগশিরা নামক দুর্গম পাহাড়ী এলাকার মীর আহমদের বাড়ির উঠান থেকে আবদুল মালেক মাঝিকে মূমুর্ষূ অবস্থায় উদ্ধার করি। এসময় তার হাত-পা বাঁধা ছিল।
মীর আহমদ ও তার ছেলেরা পরিকল্পিতভাবে আবদুল মালেক মাঝিকে তাদের বাড়িতে মারাত্মক পিটিয়ে জখম করে। এরপর চমেক হাসপাতালে জখমী অবস্থায় তিনি মৃত্যুর কুলে ঢলে পড়েন।
তবে স্থানীয়দের দাবি, আবদুল মালেক মাঝির সাথে মীর আহমদের এক পুত্রবধুর পরকীয়া চলছিল দীর্ঘ দিন ধরে। ওইদিন রাতে স্বামীর অনুপস্থিতিতে মালেক মাঝি তার বাড়িতে যায়। এসময় সে হাতে নাতে ধরা পড়লে মীর আহমদের ছেলেরা পিটুনি দেয়।
অভিযুক্তরা এলাকা ছাড়া হওয়ায় তাদের বক্তব্য নেওয়া যায়নি।

টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বলেন, পুলিশ দুটি মোবাইল উদ্ধার করেছে। পুলিশ মুল ঘটনা উদঘাটন করে দোষীদের বের করবে। আমার দাবি কোন নিরাপরাধ ব্যক্তি যেন আসামি না হয়। স্থানীয়রা আরো জানান, আবদুল মালেক প্রকাশ মালেক মাঝি গত ইউপি নির্বাচনে টইটংয়ের ৩ নং ওয়ার্ড থেকে মেম্বার পদে ভোট করেন। ওই নির্বাচনে সামান্য ভোটে বিজয়ী প্রার্থীর কাছে হেরে যান।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন,গত রাতে মারপিটের খবর শুনেছি। তবে এখনো কেউ লিখিতভাবে জানায়নি।##

পাঠকের মতামত: