ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

চকরিয়া হাসপাতাল সড়কে গভীর রাতে মার্কেট জবরদখল চেষ্টা থামিয়ে দিয়েছেন পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলা সরকারি হাসপাতাল সড়কে গভীর রাতে মার্কেটের দোকান জবরদখল চেষ্টা ভন্ডুল করে দিয়েছেন চকরিয়া থানা পুলিশ। সোমবার ১৭ জুলাই দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে ২৫/৩০ জনের একটি লাঠিয়াল দখলবাজ চক্র বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে হাসপাতাল সড়কের কামাল মেডিকেল হল, সেলিনা ফার্মেসী ও ল্যাব হাউজ ডায়াগনস্টিক সেন্টারসহ ৮টি কক্ষ বিশিষ্ট দোকানঘর দখলে হামলা চালায়।
এসময় রাত সাড়ে তিনটার দিকে ভুক্তভোগী মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা প্রশাসনের জরুরি হস্তক্ষেপ চেয়ে পুলিশের জরুরি সেবা ৯৯৯ নাম্বারে ফোন দেন। তাৎক্ষণিক সাড়া দিয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ ও ওসি তদন্ত মো আবদুল জব্বার এর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে অবৈধ জবরদখল চেষ্টা ভন্ডুল করে দেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দখলবাজ চক্রের সদস্যরা পালিয়ে যায়

ভুক্তভোগীদের অভিযোগ সুত্রে জানা গেছে, চকরিয়া উপজেলা সরকারি হাসপাতাল সড়কের কামাল মেডিকেল হল, সেলিনা ফার্মেসী, জাহান আরা ফার্মেসী, ল্যাব হাউজ এন্ড ডায়াগনস্টিক সেন্টারসহ মোট ৮ কক্ষ বিশিষ্ট দোকান সোমবার রাতের যে কোন সময় কতিপয় প্রভাবশালী মহল জবরদখলে নিতে প্রস্তুতি নিচ্ছিলেন বলে আশঙ্কা প্রকাশ করে ভুক্তভোগী মার্কেট মালিক ও দোকানদার ব্যবসায়ীরা। এ ঘটনায় রাত এগারোটার দিকে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে জবরদখল চেষ্টা বন্ধে স্থানীয় পুলিশ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনাও করেছেন ভুক্তভোগীরা।
ভুক্তভোগীরা দাবি করেন, আমাদের আশঙ্কা মতে, ঠিকই গভীর রাতে দোকানঘর সমুহের সামনে সীমানা প্রাচীর তৈরির মাধ্যমে জবরদখল চেষ্টায় নামেন কতিপয় লাঠিয়াল চক্র। এসময় আমরা পুলিশের জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে চকরিয়া থানা পুলিশের সহযোগিতা চাই। তাৎক্ষণিক আমাদের আবেদনে সাড়া দিয়ে চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ, ওসি তদন্ত মো আবদুল জব্বার ঘটনাস্থলে পৌঁছে দখলবাজ চক্রের অপচেষ্টা ভন্ডুল করে দিয়েছেন। গভীর রাতে আমাদের পাশে থেকে সহযোগিতা করার জন্য চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ ও ওসি তদন্ত আবদুল জব্বার সহ পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানাই। একইভাবে আমরা দখলবাজ চক্রের কবল থেকে আমাদের মার্কেট ও দোকান সুরক্ষা নিশ্চিতে পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

ভুক্তভোগী দোকানদার ব্যবসায়ীদের দাবি, আমরা মার্কেট মালিকদের কাছ থেকে ৯৯ বছর মেয়াদে চুক্তিপত্র সম্পাদন পুর্বক উল্লেখিত দোকানঘর বুঝে নিয়ে ফার্মেসী ব্যবসা ও ল্যাব হাউজ ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা দিয়ে আসছি। এসব আমরা দোকানঘরে ৩৭ বছর ধরে ব্যবসা করে আসছি বলে জানান দোকানদার ব্যবসায়ীরা।

ভুক্তভোগীরা জানান, জবরদখল চেষ্টার আশঙ্কা ইতোমধ্যে মার্কেট মালিক ও ভুক্তভোগী দোকানদাররা চকরিয়া থানায় একটি জিডিও রুজু করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তাঁরা।

উল্লেখ যে, চকরিয়া সরকারি হাসপাতাল সড়কের এ মার্কেটের জায়গা চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান এবং চকরিয়া পৌর ৮ নং ওয়ার্ডের মাস্টারপাড়া গ্রামের মরহুম ইসহাক আহমদ এর ক্রয়কৃত সম্পত্তি। ##

পাঠকের মতামত: