ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

চকরিয়ায় জমির বিরোধের জের চাচার হামলায় আহত যুবলীগ নেতা বাবু আর নেই

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ চাচার হামলায় আহত যুবলীগ নেতা পারভেজ বাবু (৩৫) মারা গেছেন।

রবিবার সকাল ৮টার দিকে চট্টগ্রামের বেসরকারী ট্রিটমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়। নিহত পারভেজ চকরিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড তরচপাড়ার মো. নাজেম উদ্দিনের ছেলে ও ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে বাড়ির সীমানা বিরোধ চলে আসছিল চাচা ইউসুফ আলীর সাথে। গত ৫ জুলাই সকাল ৯টার দিকে একদল সন্ত্রাসী জড়ো করে ইউসুফ আলী বিরোধীয় সীমানায় পাকা দেওয়াল নির্মাণ শুরু করে। এ সময় পারভেজ বাধা প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে ইউসুফ ও সন্ত্রাসীরা এলোপাতাড়ি কিরিচ দিয়ে কুপিয়ে ও লোহার রড় দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে চট্টগ্রামের বেসরকারী হাসপাতাল ট্রিটমেন্টে’র আইসিইউতে ভর্তি করা হয়। এ ঘটনায় পারভেজ এর পিতা নাজেম উদ্দিন বাদী হয়ে একইদিন ৮ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন।

নিহত পারভেজের পিতা নাজেম উদ্দিন বলেন, আমার ছোট ভাই ইউসুফ আলীর সাথে দীর্ঘদিন ধরে সীমানা বিরোধ চলে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে অনেকবার সমাধানের চেষ্টা করা হয়েছে। সে কিছুই মানেনা। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য। ইউসুফ ও তার সহযোগীদের হামলায় আমার ছেলে আহত হয়ে চিকিৎসাধীন থাকার ১১দিন পর মারা গেছেন।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুল জব্বার বলেন, পারভেজের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত করার পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় আগের মারধরের মামলায় হত্যার ধারা (৩০২) সংযুক্ত করা হবে। ঘটনায় সম্পৃক্তদের গ্রেফতারে পুলিশ কাজ করেছে।

পাঠকের মতামত: