ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

ফেসবুকে ভিডিও চিত্র ছড়ানোর ঘটনায়

চকরিয়ায় কলেজ ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণকারী হৃদয় পুলিশের হাতে আটক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ডিগ্রি কলেজের এইচএসসিতে পড়ুয়া ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে মামলার এক নম্বর আসামি শাহরিয়াজ মোহাম্মদ হৃদয় (২৫) নামের এক বখাটে যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শাহরিয়ার উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উলুবনিয়া গ্রামের শওকত ওসমান এর ছেলে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলার ডুলহাজারা ইউনিয়নের উলুবনিয়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

চকরিয়া থানা পুলিশ ও কলেজছাত্রীর পারিবারিক সূত্রে জানা যায়, গত মে মাসে কলেজ থেকে ফেরার পথে সহযোগী দুবৃর্ত্তদের সহায়তায় ওই ছাত্রীকে তুলে অজ্ঞাতস্থানে নিয়ে ধর্ষণ করে ভিডিও ধারণ করে বখাটে শাহরিয়ার। এ ঘটনায় ছাত্রীর পরিবার মামলার প্রস্তুতি নেন। ওইসময় খবর পেয়ে বখাটে শাহরিয়ার হৃদয়ের পরিবার ‘মামলা করলে গুলি করে মেরে ফেলার’ হুমকি দেয়। এতে ভয়ে চুপ হয়ে যায় ছাত্রীর পরিবার।

স্থানীয় লোকজন জানান, কয়েক দিন আগে ওই ছাত্রীকে ধর্ষণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি পুলিশের নজরে গেলে ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়। এরপর পুলিশের একাধিক দল অভিযানে নেমে বৃহস্পতিবার রাতে ধর্ষক শাহরিয়ার হৃদয়কে গ্রেপ্তার করে।

স্থানীয়রা বলছেন, শাহরিয়াজ মোহাম্মদ হৃদয়ের নেতৃত্বে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক এলাকায় একটি বখাটে চক্র পরিচালিত হয়। চক্রটি পার্কে ঘুরতে যাওয়া নারী দর্শনার্থীদের উত্ত্যক্ত, শ্লীলতাহানি ও ছিনতাইয়ের মতো অপরাধের সঙ্গে জড়িত।

চকরিয়া থানার অপারেশন অফিসার (এসআই) রাজিব চন্দ্র সরকার বলেন, এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করা হয়েছে। এর মধ্যে ধর্ষণে অভিযুক্ত হৃদয়কে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

পাঠকের মতামত: