ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় সালিশি বৈঠকে ইউপি মেম্বারের সামনে ছুরিকাঘাতে যুবক খুন

এম.মনছুর আলম, চকরিয়া : কক্সবাজারের চকরিয়ায় স্থানীয় এক সালিশি বৈঠকে ইউপি মেম্বারের সামনে ছুরিকাঘাতে আনোয়ার হোসেন (৩৫) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। ঘটনার পর পরই ঘাতক পালিয়ে যান।

শনিবার রাত ১২টার দিকে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।নিহত আনোয়ার হোসেন একই এলাকার মো: আবু তাহের প্রকাশ লেদুর ছেলে।

স্থানীয় এলাকাবাসী জানায়, বিগত ৬ মাস পূর্বে পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর পাড়া এলাকায় নাসির উদ্দিন নামের এক ব্যক্তি সাথে আনোয়ার হোসেনের স্ত্রীর সাথে তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতণ্ডা হয়ে কামড় দেয়। এ নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদ সালিশ বিচারের মাধ্যমে নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। ওই জরিমানার টাকা নিয়ে একই এলাকার এনামের ছেলে আয়াছ আনোয়ার হোসেনকে এক কামড়ে ১০ হাজার টাকা এ ধরনের উসকানিমূলক কথা বলে তাকে ক্ষেপায়। এক পর্যায়ে এ বিষয় নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদকে আনোয়ার হোসেন বিচার দেন। শনিবার রাত ১২টার দিকে স্থানীয় দরবেশকাটা বাজারে একটি কামারের দোকানের সামনে বসে এই বিষয়ে বিচার চলছিল। এক পর্যায়ে আয়াজ কামারের দোকান থেকে ছুরি নিয়ে আনোয়ার হোসেনের পিঠে ছুরিকাঘাত করে ও লোহার রড় নিয়ে মাথায় গুরুতর আঘাত করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাতে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।

নিহত আনোয়ার হোসেনের স্ত্রী ইয়াসমিন আক্তার বলেন, স্থানীয় সুলতান মেম্বারকে বিচার দেওয়ায় ক্ষিপ্ত হয়ে আমার স্বামীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। মেম্বার সুলতান এ বিষয়ে কোন প্রতিবাদ না করার কারণে আমার স্বামীকে ছুরিকাঘাত করে হত্যা করতেই সাহস পেয়েছে বলে তিনি জানান।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আবদুল জব্বার বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।

 

পাঠকের মতামত: