ঢাকা,মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

খুটাখালী বাজার ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে অল্পের জন্য রক্ষা!

সেলিম উদ্দীন, ঈদগাঁও ::  ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী বাজার। ২৭ মে শনিবার বিকেল আনুমানিক ৫ টার দিকে মাছ বাজারস্থ মেম্বার ইসলাম আহমদ মার্কেটের একটি দোকানে থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তাৎক্ষনিক ভাবে কোথাও হতে আগুন লেগেছে তা জানা যায়নি। এ ঘটনায় কমবেশি ৫/৬ লোক আহত হয়েছে।

এদিকে খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। তার আগেই স্থানীয় ও ব্যবসায়ীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ব্যবসায়ীরা জানান, সাবেক মেম্বার ইসলাম আহমদের মালিকানাধীন মাছ বাজারস্থ টিনসেট মার্কেটে হঠাৎ আগুনের ধোঁয়া দেখতে পায় তারা। মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। সাথে সাথে ব্যবসায়ীরা পানি নিয়ে আগুন নেভানোর কাজে ঝাঁপিয়ে পড়ে। এরইমধ্যে খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে। তার আগেই ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ঐ মার্কেটের প্রায় ২/৩ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করছেন মার্কেটের মালিক নুরুল হুদা টিটু।

খুটাখালী বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম মিটু জানান বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে ব্যবসায়ীদের সহযোগিতায় খুটাখালী বাজার রক্ষা পেয়েছে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছেন খুটাখালী ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান ও মেম্বার জিশান শাহরিয়ার। তিনি আগুন নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের
প্রাণপন চেষ্টার কথা তুলে ধরে সকল বিপদ-আপদে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন আফিসার মোঃ সেলিম উদ্দীন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন দমকল বাহিনীর টিম ঘটনাস্থলে পৌঁছার আগেই ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফলে ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পাওয়ায় বড় ধরনের ক্ষতি সাধন হয়নি।

পাঠকের মতামত: