ঢাকা,মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

পৌরসভা নির্বাচন

কক্সবাজারে বিদ্রোহী মেয়র প্রার্থী রাশেদকে আ.লীগ থেকে বহিষ্কার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় মাসেদুল হক রাশেদকে আওয়ামী লীগ-এর সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ শনিবার (২৭ মে) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান দলীয় এ সিদ্ধান্তের কথা জানান।

তারা জানান, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচনে দল থেকে ৭ জন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সবাই দলের সিদ্ধান্ত মেনে দলীয় প্রার্থী মো. মাহবুবুর রহমান চৌধুরীর পক্ষে কাজ করছেন কিন্তু মাসেদুল হক রাশেদ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। এর আগে রাশেদকে প্রার্থিতা প্রত্যাহার করার জন্য সতর্ক করা হয়েছিল।

গত বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও তিনি মাঠ থেকে সরে দাঁড়াননি। এ কারণে দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে তাকে দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাসেদুল হক রাশেদ জেলা আওয়ামী লীগের বিগত কমিটির সাংগঠনিক সম্পাদক। এখনও পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়নি নবঘোষিত জেলা আওয়ামী লীগের।

রাশেদ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম একেএম মোজাম্মেল হক চৌধুরীর বড় সন্তান। রাশেদের এক ছোট ভাই শাহীনুল হক মার্শাল জেলা পরিষদ চেয়ারম্যান, আরেক ছোট ভাই কায়সারুল হক জুয়েল উপজেলা চেয়ারম্যান ও আরেক ছোট ভাই শহীদুল হক সোহেল জেলা যুবলীগের সাধারণ সম্পাদক।

তাদের মধ্যে শহীদুল হক সোহেল ছাড়া বাকী তিন ভাই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল পদ থেকে এখন বহিষ্কৃত।

পাঠকের মতামত: