ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

চকরিয়া আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন 

এম জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলা এডভোকেট এসোসিয়েশন ২০২৩ এর নতুন কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে  মঙ্গলবার ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সদস্যদের ভোটে আদালতের প্রবীণ আইনজীবী এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী সভাপতি ও এডভোকেট মোহাম্মদ মঈন উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচনে এডভোকেট এসোসিয়েশনের সদস্য ৬৩ জন আইনজীবীর মধ্যে ৬২ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

 নির্বাচনে নতুন কমিটিতে এডভোকেট আবু ছালেহ ও এডভোকেট মোহাম্মদ শফিউল মোস্তফা নুরী সহসভাপতি, এডভোকেট মো জাহাঙ্গীর আলম সহসাধারণ সম্পাদক, এডভোকেট আশিকুল বছির (নকিব) জেলা প্রতিনিধি, এডভোকেট নজরুল ইসলাম আপ্যয়ন সম্পাদক, এডভোকেট শিহাব উদ্দিন আছেম পাঠাগার সম্পাদক, এডভোকেট সাইদুর রহমান প্রথম সদস্য, এডভোকেট মো. ওমর ফারুক দ্বিতীয় সদস্য ও এডভোকেট মো গোলাম ছরওয়ার, এডভোকেট শাহরিয়ার ফয়সল সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে এডভোকেট গোলাম ছরওয়ার ও এডভোকেট শাহরিয়ার ফয়সল সমান ভোট পেয়েছেন। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তারা দুইজন ৬ মাস করে সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

চকরিয়া আইনজীবী সমিতির কার্যালয়ে মঙ্গলবার বিকাল দুইটায় শুরু হয়ে চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট জসিম উদ্দিন, সহকারী নির্বাচন কমিশনার এডভোকেট মো আমিনুল এহছান, সহকারী নির্বাচন কমিশনার এডভোকেট মো. সুজা উদ্দিন লিখিত ভাবে ফলাফল ঘোষণা করেন।

নবনির্বাচিত সভাপতি এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মঈন উদ্দিন বলেন, নির্বাচিত করার মাধ্যমে আমাদের প্রতি আস্থা রাখায় সম্মানিত সকল আইনজীবীদের ধন্যবাদ জানাই। তারা আমাদের উপর যে দায়িত্ব দিয়েছেন, তা আমরা সবোচ্চ চেষ্টার মাধ্যমে পালনে সচেষ্ট থাকবো।

নবনির্বাচিত সভাপতি এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী বলেন, আমি বিগত সময়ে দায়িত্ব পালনকালে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নতুন ভবন নির্মাণের জন্য সর্বাত্বক চেষ্টা করেছি। সরকারি তরফে অর্থবরাদ্দ থেকে শুরু করে টেন্ডার প্রক্রিয়া এগিয়ে গেলেও কিন্তু মাঝপথে জটিলতার কারণে ভবন নির্মাণ আটকে যায়।

তিনি বলেন, আমি আবারও সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আদালতের নতুন ভবনের বিষয়ে যোগাযোগ করবো। আশাকরি আমরা সফল হবো। পাশাপাশি বিচারপ্রার্থী মানুষের দুর্ভোগ লাগবে চকরিয়ায় নারী শিশু নির্যাতন ট্রাইবুনাল আদালত স্থাপনে আইন মন্ত্রণালয়ের দ্বারস্থ হবো। সম্মানিত আইনজীবীবৃন্দ সবাই আমাদের পাশে থাকলে আদালতের নতুন ভবন ও এডভোকেট এসোসিয়েশনের স্থায়ী কার্যালয় আমরা উপহার দিতে পারবো। #

পাঠকের মতামত: