ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন

চকরিয়া উপজেলা আসনের সদস্য পদে আট নারী-পুরুষ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

এম জিয়াবুল হক, চকরিয়া ::
আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজার জেলা পরিষদের নির্বাচন। অনুষ্ঠিতব্য নির্বাচনে চকরিয়া উপজেলা সাধারণ ওয়ার্ড থেকে সদস্য পদে প্রাথী হয়েছেন পাঁচজন। অন্যদিকে চকরিয়া উপজেলা সংরক্ষিত আসন (চকরিয়া পেকুয়া ও কুতুবদিয়া উপজেলা) থেকে প্রার্খী হয়েছেন তিনজন। গতকাল সোমবার ২৬ সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ।

অনুষ্ঠিতব্য জেলা পরিষদের নির্বাচনে চকরিয়া উপজেলা সাধারণ ওয়ার্ড থেকে সদস্য পদে প্রতিদ্বন্দিতা করছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ও চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া। এবারও প্রার্থী হয়েছেন পরিষদের মাতামুহুরী অঞ্চলের সাবেক সদস্য আলহাজ্ব আবু তৈয়ব, জেলা পরিষদের বমুবিলছড়ি ডুলাহাজারা ফাসিয়াখালী অঞ্চল থেকে বিজয়ী সাবেক সদস্য অধ্যাপক সোলতান আহমদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রয়াত যুগ্ম আহবায়ক কাকারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক প্রকাশ নুরু চেয়ারম্যানের বড়ছেলে এডভোকেট জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ ফয়সল চৌধুরী।

অপরদিকে চকরিয়া উপজেলা সংরক্ষিত আসনে প্রার্থী হয়েছেন কক্সবাজার জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও জাতীয় মহিলা পাটি কক্সবাজার জেলা কমিটির সভাপতি আসমাউল হোসনা, কক্সবাজার ১ ( চকরিয়া পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলমের বড়মেয়ে তানিয়া আফরিন ও জেলা পরিষদের সাবেক নারী সদস্য, চকরিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর রেহেনা খানম রাহু।

গতকাল কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও জেলার ৯ উপজেলার সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দিতা করছেন সকল প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন।
তদমধ্যে চকরিয়া উপজেলা সাধারণ ওয়ার্ড থেকে সদস্য পদে প্রতিদ্বন্দি প্রার্থী এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া ( বৈদ্যুতিক ফ্যান), আলহাজ্ব আবু তৈয়ব ( টিউবওয়েল), এডভোকেট জাহাঙ্গীর আলম (তালা), অধ্যাপক সোলতান আহমদ (ঘুড়ি) ও মোহাম্মদ ফয়সল চৌধুরী (হাতি) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

চকরিয়া পেকুয়া ও কুতুবদিয়া উপজেলা নিয়ে গঠিত চকরিয়া উপজেলা সংরক্ষিত আসনের নারী সদস্য প্রার্থী আসমাউল হোসনা ( টেবিল ঘড়ি), তানিয়া আফরিন (দোয়াত কলম) ও রেহেনা খানম রাহু ( ফুটবল) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

পাঠকের মতামত: