ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সিপিপির স্বেচ্ছাসেবকদের মাঝে সরঞ্জাম বিতরণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::  ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজনে চকরিয়া উপজেলার সিপিপি স্বেচ্ছাসেবকের মাঝে সরকারি অর্থায়নে ব্যক্তিগত সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ হারুন অর রশিদ। রবিবার সকালে চকরিয়া উপজেলা পরিষদ হলরুম মোহনা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ানের সভাপতিত্বে এই সরঞ্জাম বিতরণ অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিপিপির চকরিয়া উপজেলা টিম লিড়ার ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিপিপি কক্সবাজার আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো: হাসানুল আমিন।

এ সময় উপস্থিত ছিলেন সিপিপি’র উপজেলা ডেপুটি টিম লিডার দলিলুর রহমান, চিরিংগা ইউনিয়ন টিম লিডার নুর মোহাম্মদ চৌধুরী পটু, নুরুল মোক্তাদির লিটন, বশির আহমদসহ বিভিন্ন ইউনিট টিম লিডার ও অফিসের দায়িত্বরত কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ হারুন অর রশিদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, নদীমাতৃক এদেশে পূর্বের বিভিন্ন ঘূর্ণিঝড়ে দেশ ও মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসার পর ঘূর্ণিঝড় মোকাবিলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন।

সিপিপি’কে আধুনিকায়ন ও উন্নত করায় দেশে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির পরিমান অনেকটা কমেছে। বর্তমানে দেশ ঘূর্ণিঝড় মোকাবিলায় সক্ষমতা অর্জন করেছে। যার প্রেক্ষিতে দুর্যোগকালীন সময়ে স্বেচ্ছাসেবকরা নিজেদের জীবন উপেক্ষা করে নিঃস্বার্থভাবে অসহায় ও সাধারণ মানুষের সেবায় এগিয়ে এসে যে অবদান রেখে যাচ্ছে তা সত্যি অনুকরণীয়।

পাঠকের মতামত: