ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

৯ বছর পর চকরিয়া উপজেলা আ. লীগের সম্মেলন আজ

এম জাহেদ চৌধুরী :: আজ শনিবার (১০ সেপ্টেম্বর) চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। দীর্ঘ ৯ বছর পর ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

চকরিয়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিতব্য সম্মেলন সফল করতে দলীয় নেতা-কর্মী সমর্থকদের সাথে ব্যাপক গণসংযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য জাফর আলম। মাঠে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ ও প্যান্ডেল।

উপজেলা আ. লীগের অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আ. লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আ. লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা। সম্মেলন উদ্বোধন করবেন জেলা আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম ও প্রধান বক্তার বক্তব্য রাখবেন জেলা আ. লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।

এছাড়া জেলা-উপজেলা ও ইউনিয়ন আ. লীগের নেতা-কর্মী-সমর্থক ছাড়াও কাউন্সিলর ও ডেলিকেটরা উপস্থিত থাকবেন। সম্মেলন পরবর্তী কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের ভোট প্রয়োগ করবেন তিন স্তরের ৪৫৪ জন কাউন্সিলর। সম্মেলন উপলক্ষে সভাপতি প্রার্থী জাফর আলম এমপি, সাধারণ সম্পাদক প্রার্থী আবু মুছা ও জামাল উদ্দিন জয়নাল গত ১০ দিন ধরে তৃণমূল পর্যায়ে গণসংযোগ অব্যাহত রেখেছেন।

অপরদিকে, সপ্তাহ খানেক পূর্বে সরওয়ার আলম সভাপতি পদে প্রার্থীতা ঘোষণা করলেও গণসংযোগ করতে দেখা যায়নি। সাধারণ সম্পাদক পদে গিয়াসউদ্দিন চৌধুরী প্রার্থীতা ঘোষণা করে কয়েকদিন গণসংযোগ করেন। এতে সম্মেলন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে বলে ধারণা করেছিলেন আওয়ামী লীগ ঘরানার কর্মী সমর্থকরা। কিন্তু হঠাৎ করে উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ঢাকায় গিয়ে গতকাল শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে সংবাদ সম্মেলন করে কাউন্সিলর তালিকাকে ত্রুটিপূর্ণ দাবি করে তা সংশোধনপূর্বক সম্মেলন পেছানোর দাবি জানান। এ দাবি বাস্তবায়ন না হলে সম্মেলন বর্জনের ঘোষণা দেন।

ওই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন উপজেলা আ. লীগের সহ-সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, যুগ্ম সম্পাদক মেয়র আলমগীর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, দপ্তর সম্পাদক আব্দুল জলিল, সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা আ. লীগ নেতা আলমগীর হোছাইন, আবসার উদ্দিন মাহমুদ ও মোজাফফর হোসেন পল্টু।

পাঠকের মতামত: