ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে চকরিয়ায় আ.লীগের বিক্ষোভ-সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: বিএনপি কথায় কথায় বলে আসছে, পুলিশ ছাড়া রাজপথে নেমে তাদের (বিএনপি) কর্মীদের সাথে মুখোমুখি হতে। আমিও বিএনপি-জামায়াতকে বলতে চাই, আসুন পুলিশ ছাড়াই আমরা (আওয়ামী লীগ) রাজপথে নামবো। তখন খেলা হবে রাজপথে। সেই খেলায় আওয়ামী লীগ নেতাকর্মীরাই জিতবে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটুক্তির প্রতিবাদে শনিবার (৪ জুন) বিকেলে চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল ও জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম উপরোক্ত বিএনপি-জামায়াতের উদ্দেশ্যে উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আরিফ মঈনুদ্দীন রাসেলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে আরো বলেন, ‘আপনাদের কি মনে নেই যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে বিএনপি নেত্রীর ডাকা সেই একটানা ৬৭ দিন অবরোধ চলাকালে চকরিয়ার রাজপথের অবস্থা। সেইসময়ের কথা যদি আপনাদের মনে থাকে তাহলে আওয়ামী লীগকে রাজপথে পুলিশ ছাড়াই নামার কথা কীভাবে বলেন। এর পরেও যদি আপনারা রাজপথে খেলতে চান, তাহলে আসুন সেই খেলায় কে জিতে। আমরা আওয়ামী লীগের কর্মীরাও পুলিশ ছাড়াই রাজপথে নামবো। অতএব আমি কঠোরভাবে হুঁশিয়ারি করে দিতে চাই। এই ধরণের আস্ফালন আপনারা আর করবেন না। এখন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা তো ভালোই আছেন। শান্তিতে ঘুমাতে পারেন বাড়িতে। ভালো আছেন ভালো থাকেন। এর পরেও যদি গায়ে পড়ে কোন কিছু করার চেষ্টা করেন, অতীতের মতো রাজপথে আগুন-সন্ত্রাসী কার্যকলাপ করার চেষ্টা করেন তাহলে আওয়ামী লীগের নেতাকর্মীরা আপনাদের কী অবস্থা করে একমাত্র আল্লাহই জানেন।’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটুক্তি করার বিষয়ে এমপি জাফর আলম বলেন, ‘বিএনপি-জামায়াত মনে করেছে, ছাত্রদলের কাউকে দিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া, কটুক্তি করলে পরিস্থিতি কী হয় দেখা যাক। তবে আমি বলতে চাই- এই বাংলাদেশ বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দুই লক্ষ মা-বোনের ইজ্জত এবং ৩০ লক্ষ শহীদের রক্ত প্রদানসহ দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই বাংলার মাটিতে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতচক্রের রাজনীতি করারও নৈতিক কোন অধিকার নেই।

চকরিয়া পৌরশহর চিরিঙ্গা বিক্ষোভ পরবর্তী থানা রাস্তার মাথার সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরুদ্দীন আহমদ, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, সাবেক ভাইস এস এম জাহাঙ্গীর আলম বুলবুল, চকরিয়া উপজেলা আওয়ামী সহ-সভাপতি সৈয়দ আলম কমিশনার ও মোকতার আহমদ, জেলা পরিষদ সদস্য অধ্যাপক সোলতান আহমদ, উপজেলার সহ-সভাপতি অধ্যাপক মুজিবুর হক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, প্রচার সম্পাদক আবু মুসা, পৌরসভা আওয়ামী লীগ নেতা লায়ন আলমগীর চৌধুরী, আহমদ রেজা, উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, পৌর যুবলীগের সভাপতি হাসানগীর, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জয়নাল হাজারীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভায় দলীয় নেতাকর্মী ছাড়াও শেখ হাসিনাপ্রেমী সাধারণ মানুষও উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: