ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা ভূমি অফিসে খতিয়ানে স্বাক্ষর নিতে ভিড়, ৩টি জাল খতিয়ান সনাক্ত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় চলছে হালনাগাদ ভোটার কার্যক্রম। এই হালনাগাদ ভোটার কার্যক্রমে জমির খতিয়ানে স্বাক্ষর নিতে উপচে পড়া ভিড় হয়েছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে। জমির খতিয়ান যাচাই-বাচাই করে এতো লোকজনের কাগজে স্বাক্ষর করতে বিড়ম্বনায় পড়েছেন কমিশনার মহোদয়।

এমন কি সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তার কাছে খতিয়ানে স্বাক্ষর নিতে এসে তিনটি জাল খতিয়ান সনাক্ত করেছেন। পরে স্ব স্ব ইউনিয়নের জনপ্রতিনিধির জিম্মায় ও মুছলেখার মাধ্যমে তাদের সতর্ক করে ছেড়ে দেয়া হয়।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রাহাত উজ জামান বলেন, এতো লোকজনের কাগজপত্র যাচাই-বাচাই করা খুবই দুরুহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তারপরও মানুষের কষ্ট লাগবে যতদ্রুত সম্ভব জমির খতিয়ানপত্র সঠিক রয়েছে কিনা তা যাচাইয়ের মাধ্যমে স্বাক্ষর করে দেয়া হচ্ছে। এরই মধ্যে তিনটি জাল খতিয়ান সনাক্ত করেছি। যারা ওইসব খতিয়ান নিয়ে স্বাক্ষর নিতে আসছিল সে সব ব্যক্তিকে আটক করা হয়েছিল।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও তাদের পরিবারের সদস্যদের জিম্মায় ছেড়ে দেয়া হয়। পরবর্তীতে যারা জাল খতিয়ান নিয়ে ধরা পড়বে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

পাঠকের মতামত: