ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

“বিটের কাছেই বনভুমি দখল”

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

“বিটের কাছেই বনভুমি দখল”
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২১ মে ২০২২ ইং তারিখ দৈনিক আজাদী পত্রিকার প্রথম পৃষ্টায় প্রকাশিত“ বিটের কাছেই বনভূমি দখল, স্থায়ী স্থাপনা নির্মাণের তোড়জোড়” ও একই শিরোনামে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক যায়যায়দিন ও অনলাইন পোর্ষ্টাল চকরিয়া নিউজ ডটকমে প্রকাশিত সংবাদটি আমি নিন্ম স্বাক্ষরকারীর দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি মূলত উদ্দেশ্য প্রনোদিত, মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও তথ্য নির্ভর নহে। উক্ত প্রকাশিত সংবাদের আমি তিব্র প্রতিবাদ জানাচ্ছি। প্রকাশিত সংবাদের যে জায়গার কথা উল্লেখ করা হয়েছে তা খতিয়ান ভুক্ত জায়গা। এখানে বনবিভাগের জায়গা এবং বনবিভাগের জায়গা থেকে মাটি সংগ্রহের কথা একেভারে কাল্পনিক। মূলত ফাসিয়াখালী রিংভং মৌজার বিএস খতিয়ান নং ৩১৪ ও বিএস দাগ নং ২৩৮৬ এর মোট জায়গা থেকে ২.৬৬ বা ৮ কড়া জায়গা মূল ওয়ারিশ মরহুম জাকের হোছাইনের পুত্র কামাল হোসেন থেকে বিগত ২১/১১/২০২০ তারিখ বায়নামা চুক্তি মূলে ৮ কড়া জায়গা ক্রয় করে দখলে আছি।
উক্ত জায়গা চুক্তির পর থেকে স্থানীয় রুহুল কাদের ও তার সহযোগিরা জমিটি তাদের পাশে হওয়ার কারণে লোভে বস:ভূত হয়ে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। এমনকি বিভিন্ন জায়গায় একের পর এক মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী করার পাশাপাশি সাংবাদিকদেরকে মিথ্যা তথ্য দিয়ে এ ধরণের কাল্পনিক ও মনগড়া সংবাদ পরিবেশন করে সংশ্লিষ্ট প্রশাসনকেও বিভ্রান্ত করে যাচ্ছে। এছাড়া আমার ভাই জয়নাল আবেদীন একজন সচেতন বন পাহারাদার। তার সততা ও নিষ্টাবান হিসেবে বনসম্পদ রক্ষা করতে তাকে সিপিজি সদস্য হিসেবে নিয়োগ করে বন বিভাগ। পরিবারের সম্মান ও ভাইয়ের সম্মান বনবিভাগের সাথে জড়িত। তিনি আমার জমির সাথে কোন ধরণের জড়িত নহে। প্রতিপক্ষ রুহুল কাদের গং উক্ত জমি জবর দখল ও চাঁদা না পেয়ে এসব অপকর্ম করে যাচ্ছে। উক্ত প্রকাশিত সংবাদের তিব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

প্রতিবাদকারী
নেজাম উদ্দিন
পিতা – মরহুম সোলতান আহমদ, ছায়রাখালী, ফাঁসিয়াখালী, চকরিয়া-কক্সবাজার।

#########################################################

“বিটের কাছেই বনভুমি দখল”
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২১ মে ২০২২ ইং তারিখ দৈনিক আজাদী পত্রিকার প্রথম পৃষ্টায় প্রকাশিত“ বিটের কাছেই বনভূমি দখল, স্থায়ী স্থাপনা নির্মাণের তোড়জোড়” ও একই শিরোনামে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক যায়যায়দিন ও অনলাইন পোর্ষ্টাল চকরিয়া নিউজ ডটকমে প্রকাশিত সংবাদটি আমি নিন্ম স্বাক্ষরকারীর দৃষ্টিগোচর হয়েছে। উক্ত প্রকাশিত সংবাদের একাংশের তিব্র প্রতিবাদ জানাচ্ছি।
সংবাদে তথ্য প্রদানকারী রুহুল কাদের আমার পরিবারের ও আমাদের বিরুদ্ধে বন জাগিরদার সমিতির নেতৃত্ব নিয়ে দীর্ঘদিন ধরে মলিমালিন্য চলে আসছে। তিনি ও তার সহযোগিরা আমার ও আমার পরিবারের সদস্যদের হয়রানী করার উদ্দেশ্যে বিভিন্ন ভাবে উঠে পড়ে লেগে আছে। এর ধারা বাহিকতায় তাদের পাশে আমার ভাই নেজাম উদ্দিন, ফাসিয়াখালী রিংভং মৌজার বিএস খতিয়ান নং ৩১৪ ও বিএস দাগ নং ২৩৮৬ এর মোট জায়গা থেকে ২.৬৬ বা ৮ কড়া জায়গা মূল ওয়ারিশ মরহুম জাকের হোছাইনের পুত্র কামাল হোসেন থেকে বিগত ২১/১১/২০২০ তারিখ চুক্তি মূলে ৮ কড়া জায়গা ক্রয় করে দখলে আছে।
উক্ত জায়গা চুক্তির পর থেকে স্থানীয় রুহুল কাদের ও তার সহযোগিরা জমিটি তাদের পাশে হওয়ার কারণে লোভে বস:ভূত হয়ে বিভিন্ন ষড়যন্ত্র করে দখলে নেয়ার পায়তারা করছে। এমন কি বিভিন্ন জায়গায় একের পর এক মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী করার পাশাপাশি সাংবাদিকদেরকে মিথ্যা তথ্য দিয়ে এ ধরণের কাল্পনিক ও মনগড়া সংবাদ পরিবেশন করে সংশ্লিষ্ট প্রশাসনকে বিভ্রান্ত করে যাচ্ছে। এ ছাড়া তারা আমাকে বনবিভাগের সাথে সম্পর্ক নষ্ঠ করার জন্য আমার ভাইয়ের ঘটনার সাথে আমাকে জড়িত করে। আমি জয়নাল আবেদীন একজন সচেতন বন পাহারাদার। সংশ্লিষ্ট কতৃপক্ষ আমার সততা ও নিষ্টাবান জেনে বনসম্পদ রক্ষা করতে সিপিজি সদস্য হিসেবে নিয়োগ করে। বন বিভাগের সাথে আমার পরিবারিক সম্পর্ক জড়িত। এ সম্পর্ক নষ্ট করতে তারা এসব অপকর্ম করে মিথ্যা সংবাদ পরিবেশন ও আমাকে সিপিজি সদস্য থেকে সরিয়ে দিতে সাংবাদিকদেরকে মিথ্যা তথ্য দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশ করে। এ সংবাদে আমার ও সারাদেশের সিপিজি সদস্যদের সম্মান নষ্ট করেছে। আমি এসব কুচক্রি মহলের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা ও উক্ত প্রকাশিত সংবাদের একাংশের তিব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

প্রতিবাদকারী
জয়নাল আবেদীন
পিতা – মরহুম সোলতান আহমদ, ছায়রাখালী, ফাঁসিয়াখালী, চকরিয়া-কক্সবাজার।

পাঠকের মতামত: