ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনায় ২৮ জনের বিরুদ্ধে মামলায় গ্রেফতার -২  

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনা ১০/১২ জনের নামে চকরিয়া থানায় চাঁদাবাজি, হামলা, লুটপাট ও ভাংচুরের অভিযোগে বুধবার দুপুরে মামলা দায়ের করা হয়েছে। এজাহার নামীয় দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। দৈনিক  সংবাদ ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার চকরিয়া  প্রতিনিধি সাংবাদিক জিয়াবুল হক বলেন,  মঙ্গলবার দুপুরে পৌরসভার ১নং ওয়ার্ডের কাজিরপাড়ায় পুরানো বাড়ি ভেঙে নতুন করে কাজ করছিলেন। ওইসময়  পুলিশের বাঁধা উপেক্ষা করে চাদাবাজ গ্যাং অবৈধ ভাবে দাবিকৃত ৫ লাখ টাকা চাঁদা না পেয়ে জবরদখলের উদ্যোশ্যে দুই দফায় হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন ও লুটপাট চালায়। এসময় সন্ত্রাসীদের হামলায় আমার পরিবারের অন্তত ৭জন সদস্য আহত হয়েছে। তাদেরকে ধারালো অস্ত্রে আঘাত কনা হয়েছে। পরে আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

সাংবাদিক জিয়াবুল হক অভিযোগ করে বলেন, ঘটনার আগে আসামিরা সংঘবদ্ধ হয়ে প্রথমে আমার বাড়িভিটায় জমি ও পরে তাঁরা ৫লাখ টাকা  চাঁদা দাবি করেন।  কিন্তু তাদের দাবি মতে চাঁদা না দিয়ে বাড়ির কাজ শুরু করলে সর্বশেষ মঙ্গলবার আমার নির্মাণাধীন বাড়ির কাজে বাধা দেয়।  এক পর্যায়ে তারা দুইদফা হামলা চালিয়ে বাড়ির আলমিরা থেকে নগদ ৬ লাখ টাকা, পাচ ভরি স্বর্ণালঙ্কার, সাড়ে চার লাখ টাকার রডসহ নির্মাণ সামগ্রী লুট এবং ভাংচুর চালিয়ে  প্রায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে।

 চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চকবর্তী সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনায় ১৬ জনের নাম উল্লেক পুর্বক অজ্ঞাত আরও ১০/১২ জনের নামে মামলা রুজু করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত এজাহার নামীয় দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপরাপর আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।

পাঠকের মতামত: