ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

শতবর্ষী ঘুনগাছ কাটার প্রতিবাদে জেলা ছাত্র ইউনিয়নের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি :: যে বৃক্ষ বাঁচায় মানুষের প্রাণ, কে বাঁচাবে তার প্রাণ।যেখানে কথা আসে “বৃক্ষ বাঁচায় প্রাণ, গাছ লাগান পরিবেশ বাঁচান” সেখানে কক্সবাজারের মতো দালান বহুল শহরে নির্বিচারে গাছ কেঁটে উন্নয়নের গল্প শুনানো সাধারণ মানুষ এখন বুঝে, যাদের সর্বস্ব লুট হয়েছে তারা প্রকৃতি ধ্বংস করে এমন উন্নয়ন চায় না।

সড়ক উন্নয়নের নামে কক্সবাজার শহরের পালের দোকানস্থ পুরাতন শহীদ মিনার সংলগ্ন পরচিত শতবর্ষী ঘুনগাছটি কেঁটে ফেলার যে দুঃসাহস দেখিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদ।

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের সাধারন সম্পাদক মুক্তাদিল বিল্লাহ্ জয়ের সঞ্চালনায় ও জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি জয় বড়ুয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির মোবারক, ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের সাবেক সভাপতি অন্তিক চক্রবর্ত্তী, উদীচী কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ছোটন দাশ, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক শুভজিৎ রুদ্র, জেলা ছাত্র ইউনিয়নের সহ সভাপতি তনয় দাশ সবুজ ও শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদ প্রতুল বড়ুয়া কাব্য প্রমুখ।

এতে বক্তারা বলেন, শতবর্ষী ঘুনগাছটি বহন কক্সবাজারের সমুদ্র তটের পরিচয়, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও প্রশাসনের সুদৃষ্টি দেয়ার আহ্বান জানিয়ে বক্তারা কক্সবাজারের অন্যতম ঘুনগাছ তলাস্থ শহীদ মিনারটি সংস্কার ও উক্ত শতবর্ষী ঘুনগাছটি রক্ষণের দাবি রাখেন।

এবং কক্সবাজারের চলমান সড়ক উন্নয়নের কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করার দাবি জানিয়ে বক্তারা বলেন, পরিবেশ বান্ধব পরিকল্পিত নগরায়নে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত মানববন্ধনে সংহতি জানান জেলা যুব ইউনিয়ন, কক্সবাজার জেলা খেলাঘর ও সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে সংহতি জানান জেলা উদীচী শিল্পীগোষ্টি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সহ-সভাপতি অনুপম চক্রবর্তী, সসাবেক সাধারণ সম্পাদক শয়ন কান্তি বিশ্বাস, সাবেক সহ সভাপতি রাহুল মোহাজন, জেলা উদীচী’র অর্জন দাশ, মোঃ আবছার, সাংস্কৃতিক কর্মী অসীম কুমার, রোমেল সেন অর্ণব, মহেশখালী উদীচী’র প্রশান্ত মঙ্গল, জেলা ছাত্র ইউনিয়নের সহ সভাপতি বিবেক চক্রবর্তী, সহ সাধারণ সম্পাদক ক্লোরিন চাকমা, সাংগঠনিক সম্পাদক বাবলু দে, দপ্তর সম্পাদক রেফায়েত উল্লাহ্ রোহান, মং চ, আরিয়ান কবির বাবু, শৈবাল বড়ুয়া, রাশু বড়ুয়া প্রমুখ।

পাঠকের মতামত: