ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

তিন অবুঝ শিশু রেখে পরকিয়ায় জড়িয়ে স্ত্রী উধাও

লোহাগাড়া প্রতিনিধি :: স্বামী কারাগারে থাকার সুবাদে তিন শিশুকে রেখে পরকীয়া প্রেমিকের হাত ধরে উধাও হয়ে গেছেন স্ত্রী উম্মে হাফসা (৩০)। অবুঝ শিশুরা মা-বাবাকে কাছে না পেয়ে সবসময় কান্নাকাটি করছে। ঠিকমতো খাওয়া-দাওয়া করছে না। দিনের পর দিন অসুস্থ হয়ে পড়ছে। তারা এখন অসুস্থ বৃদ্ধা নানীর আশ্রয়ে রয়েছে। বাবাই এখন তাদের ভরসা। তাই বাবাকে কাছে পেতে চায় তারা। তাদের বাবার নাম শাহাদত হোসেন (৩৯)। তিনি লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়নের আমতলী বাগিচার পাড়ার মৃত কবির আহমদের পুত্র। স্ত্রী উম্মে হাফসা কক্সবাজার সদর ২নং ওয়ার্ডের ঝিলংজা দক্ষিণ ডিককুল ঘোনার পাড়ার মোহাম্মদ শরীফের মেয়ে।

পরিবারিক সূত্র জানায়, ২০১৪ সালে ইসলামি শরীয়ত মোতাবেক পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। দাম্পত্য জীবনে ৭ বছরের এক পুত্র, ৫ ও ২ বছরের দুই কন্যা রয়েছে। আমিরাবাদ ইউনিয়নে বার আউলিয়া কলেজের সামনে ভাড়া বাসায় বসবাস তাদের। প্রায় দেড় বছর আগে একটি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার হন শাহাদত হোসেন। বর্তমানে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। তার একটি যাত্রীবাহী বাস আছে। শাহাদত হোসেন গ্রেপ্তারের পরও সেটার উপার্জিত অর্থে সংসার চালাতেন স্ত্রী। উম্মে হাফসা বাসায় থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার সব নিয়ে গেছেন বলে জানিয়েছেন স্বজনরা।

হাফসার মা ও অবুঝ শিশুদের নানী মমজুরা বেগম জানান, গত ২২ মার্চ নাতিদের নিয়ে বাপের বাড়িতে বেড়াতে আসে মেয়ে উম্মে হাফসা। সেখানে নাতিদের রেখে কোথাও পালিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজি করা হয়। তিন দিন পর মেয়ে ফোনে জানায় তাকে যেন খোঁজাখুঁজি না করে। সে অন্য আরেকজনকে বিয়ে করে ফেলেছে বলে জানায়। এ সব কথা বলার সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। বৃদ্ধা বয়সে অসুস্থ শরীর নিয়ে নাতিদের কী ভাবে দেখভাল করবেন সেই চিন্তায় আছেন।

এ ঘটনার ব্যাপারে গত ২৬ মার্চ কারাবন্দী শাহাদত হোসেনের বড় ভাই বেলাল উদ্দিন বাদী হয়ে চট্টগ্রাম আদালতে সাধারণ ডায়েরি করেছেন।

পাঠকের মতামত: