ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

দ্রুব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চকরিয়া পৌরসভা জামায়াতের বিক্ষোভ

এইচ এম রুহুল কাদের, চকরিয়া :: চাল, ডাল, তেল ও পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে, বাংলাদেশ জামায়াতে ইসলামী চকরিয়া পৌরসভা । আজ ১৮’মার্চ জুমাবার সকালে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি চট্টগ্রাম-কক্সবাজার প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরসভা জামায়াতের আমীর আরিফুল কবির , উপস্থিত ছিলেন জামায়াত নেতা মওলানা উসমান গণি, আব্দুল্লাহ বাহাদুর, সাবেক ছাত্রনেতা মাহফুজুল হক, মু. নুরুন্নবী, মাহমুদুল হক, ছাত্রশিবির কক্সবাজার জেলা সেক্রেটারি মো. কফিল উদ্দিন, মু. তায়েফ, শহর সভাপতি মীর মোহাম্মদ আবু তালহা, সাজ্জাদ হোসাইন, মু. বোরহান উদ্দিন প্রমুখ।

মিছিল পরবর্তী সমাবেশে বিশেষ অতিথি তার বক্তব্যে জেলা সেক্রেটারি মোহাম্মদ কফিল উদ্দিন বলেন, সরকারের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও সিন্ডিকেটের কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। চাল, ডাল, তেল, পেঁয়াজ সহ সবকিছুতেই অগ্নিমূল্যের ফলে জনদুর্ভোগ এখন চরমে উঠেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারের কার্যত কোনো পদক্ষেপ নেই। এসব অনিয়মের সাথে সরকার সংশ্লিষ্টরা জড়িত থাকার কারণেই সরকার তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করছে না। চরম অব্যবস্থাপনার ফলে বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতায় দেশে এখন নিরব দুর্ভিক্ষ শুরু হয়েছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার আমীর আরিফুল কবির বলেন, বর্তমান অবৈধ সরকার জনগণের দুঃখ দুর্দশা লাগবের জন্য কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করছেনা। যেহেতু এই সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় তাই তারা জনগণের দুর্বিষহ অবস্থা নিয়ে চিন্তা ভাবনা করে না। মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতি আজ জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। সরকার চাল, আটা, ডাল, তেল, পিয়াঁজ, রসুন ও শাকসবজিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে ব্যর্থ হয়েছে। আওয়ামীলীগ নিজের ক্ষমতা রক্ষায় ব্যস্ত। নেতৃবৃন্দ অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ অবৈধ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন সহায়ক সরকার গঠন করে সকল দলের অংশ গ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবী জানান।

পাঠকের মতামত: