ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় হত্যাচেষ্টা মামলার আসামিদের সঙ্গে জন্মদিন উদযাপন, ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক :: চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গণিকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ও একটি হত্যাচেষ্টা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি আরহান মাহমুদ রুবেলকে সঙ্গে নিয়ে কেক কেটে জন্মদিন পালন করার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রিকায় প্রকাশিত হওয়ায় কর্তৃপক্ষ বৃহস্পতিবার সকালে তাকে প্রত্যাহার করে নেয়। তাকে কক্সবাজার পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

জানা যায়, ছাত্রলীগের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০১৯ সালের ২৯এপ্রিল রাতে একদল অস্ত্রধারী তরুণ উপজেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলামকে কুপিয়ে গুরতর আহত এবং তার মোটর সাইকেল ভাঙচুর করে।

এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ইসলাম বাদি হয়ে চকরিয়া উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেলকে প্রধান আসামি করে ১০জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। কিছুদিন আগে আদালতে ওই মামলার চার্জশীট দাখিল করা হয়েছে। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন।

গত ২মার্চ ছিল ওসি মুহাম্মদ ওসমান গণির জন্মদিন। এদিন ওয়ারেন্টভূক্ত আসামিসহ বেশ কিছু ছাত্রলীগ কর্মী কেক নিয়ে থানায় যান। ওসির সঙ্গে কেক কেটে ও পরস্পরকে খাইয়ে দেয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে আসামিরা ক্ষমতার দম্ভ প্রকাশ করতে গিয়ে এ বিপত্তি ঘটেছে।

প্রত্যাহার হওয়া ওসি ওসমান গণি জানান, তিনি কয়েক মাস আগে চকরিয়া থানায় যোগদান করেন। যার কারনে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে আগে থেকেই ওয়ারেন্ট থাকার কথা জানতেন না। হয়ত পরিকল্পিতভাবে তাকে বিপদে ফেলার জন্য ওসব ছেলেরা কেক নিয়ে এসেছিল।

পাঠকের মতামত: